চট্টগ্রামে করোনায় মৃত্যু ৪,শনাক্তের হার বেড়েছে

সুপ্রভাত ডেস্ক »

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছেন ৪২১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২৮৪ জন এবং উপজেলার ১৩৭ জন। এ সময় করোনায় মৃত্যু হয়েছে চার জনের। শনাক্তের হার ৩৪.১৭ শতাংশ। বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছিল ৫৫২ জনের। মৃত্যু হয়েছিল পাঁচ জনের। শনাক্তের হার ছিল ২৬.৭৭ শতাংশ। একদিনের ব্যবধানে মৃত্যু কমলেও শনাক্তের হার বেড়েছে। মৃত্যুবরণকারী ২ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত নগরে ৪৭৯ জন এবং উপজেলায় ২৩১ জন সহ মোট ৭১০ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১২৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৬৯ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ১৬০টি নমুনা পরীক্ষা করে ৪৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২২টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে ২১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৩টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৬৪টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া এন্টিজেন টেস্টে ২৪টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭ জনের।

করোনা আক্রান্তদের ২ জন লোহাগাড়া, সাতকানিয়ার ২ জন, বাঁশখালীর ১ জন, আনোয়ারার ৮ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ৩ জন, রাঙ্গুনিয়ার ৬ জন, রাউজানের ১৫ জন, ফটিকছড়ির ১৪ জন, হাটহাজারীর ১৬ জন, সীতাকুণ্ডের ৩৬ জন, মিরসরাইয়ের ৩০ জন এবং সন্দ্বীপের ৩ জন।