চট্টগ্রামে করোনায় মৃত্যু ৫০০ ছাড়াল

১৩৬১ নমুনায় আক্রান্ত ২০৮

নিজস্ব প্রতিবেদক <<
চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা ৫শ’ ছাড়িয়ে গেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৭ জন। এর মধ্যে নগরে ৫ জন এবং উপজেলায় ২ জন। এ নিয়ে চলতি মাসের ২৬ দিনে ১১৫ মৃত্যুসহ চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫০৪ জনে। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৮ জন। আক্রান্তদের মধ্যে নগর ১৫৯ জন এবং উপজেলায় ৪৯ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৯৫ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত রোববার চট্টগ্রামের ৮টি ল্যাবে ১৩৬১ নমুনায় আক্রান্ত হয়েছেন ২০৮ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৫ দশমিক ২৮ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরে ১৫৯ জন এবং উপজেলায় ৪৯ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরে ৩৯ হাজার ৪০০ জন এবং উপজেলায় ৯ হাজার ৬৯৫ জনসহ চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৯৫ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ১২১ নমুনার মধ্যে ৩৫ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৫০ নমুনায় ৬০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৪৭ নমুনায় ১৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যায়ে ১৮৮ নমুনায় ২৭ জন, শেভরনে ২০৮ নমুনায় ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৯৬ নমুনায় ২০ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৪ নমুনায় ৭ জন এবং আরটিআরএল ল্যাবে ২৭ নমুনায় ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া এদিন ইপরেরিয়াল হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।