চট্টগ্রামকে ঢেলে সাজাতে সবার সহযোগিতা চান পেয়ারুল ইসলাম

চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, প্রাচ্যের রাণী চট্টগ্রামকে নবরূপে সাজানোর দায়িত্ব প্রধানমন্ত্রী নিজেই গ্রহণ করেছেন। তার নমুনাও সর্বত্র দৃশ্যমান। তাঁর সাজানো বাগানের ‘মালি’ হিসেবে চট্টগ্রাম জেলা পরিষদ তার পরিচর্যার দায়িত্ব পালন করে যেতে অঙ্গীকারাবদ্ধ। সমৃদ্ধ চট্টগ্রামকে আরও ঢেলে সাজাতে জনপ্রতিনিধি, রাজনৈতিক ও পেশাজীবী নেতৃবৃন্দের পরামর্শ চান। সবাইকে ঐক্যবদ্ধ করে দৃঢ় পদক্ষেপে এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

গতকাল সোমবার সকাল ১১টায় সার্কিট হাউস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা পরিষদের নবনির্বাচিত পরিষদের প্রথম মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় তিনি আরও বলেন, আমি মনপ্রাণ ঢেলে চট্টগ্রামকে সাজাতে চাই। এই কর্মযজ্ঞে সকলের সর্বাত্মক সহযোগিতা চাই।

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সততার মাধ্যমে স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালনে যদি আমরা আন্তরিক হই তবে যে কোন সমস্যা সমাধান করা সম্ভব। মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বনের ঘোষণা দিয়ে তিনি আরো বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত মাঠের ব্যবস্থাসহ শিক্ষা-সাহিত্য, সংস্কৃতির পুনর্জাগরণ ঘটাতে হবে। চট্টগ্রামকে সবদিকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে সরকারের সদিচ্ছার কথা উল্লেখ করে তিনি বলেন, যে কোন সুন্দরকে গ্রহণ এবং অসুন্দরকে বর্জনের মানসিকতা থাকতে হবে। দেশের জন্য, চট্টগ্রামের জন্য যা সুন্দর ও কল্যাণকর তা অবশ্যই গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন ‘গ্রাম হবে শহর’- প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এ স্লোগান বাস্তবে রূপদানের জন্য জেলা পরিষদ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কার্যক্রম গ্রহণ করবে। সভায় জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী ও নবনির্বাচিত সদস্যগণ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও পৌর নির্বাহী কর্মকর্তাগণ। বিজ্ঞপ্তি