ঘরের ছেলেকে কোচ করতে যাচ্ছে বার্সেলোনা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

রোনাল্ড কোম্যানের ছাঁটাইয়ের পর বার্সেলোনার কোচ হওয়ার দৌড়ে শোনা যাচ্ছিল একটি নাম-জাভি হার্নান্দেস। খবরটা যে সত্যি হতে চলেছে তার প্রমাণও দিয়ে দিয়েছে জাভির সাবেক ক্লাব আল সাদ। সাবেক এ জন্যই বলা হচ্ছে, শুক্রবার জাভিকে ছেড়ে দিতে সম্মত হয়েছে কাতারি এই ক্লাব!

বার্সার পক্ষ থেকে আনুষ্ঠানিক কোন ঘোষণা না এলেও ইএসপিএন বলছে সব কিছু পাকা করে ফেলেছে কাতালান জায়ান্টরা। ঘরের ছেলেকে আল সাদ থেকে ফেরাতে রিলিজ ক্লজের ৫ মিলিয়ন ইউরোও তারা পরিশোধ করেছে। এমন তথ্য জানিয়েছে কাতারি ক্লাবটিই।

শুক্রবার বিবৃতিতে জাভির বার্সায় চলে যাওয়ার খবর নিশ্চিত করে আল সাদ বলেছে, ‘রিলিজ ক্লজের টাকা পরিশোধের পর আল সাদ জাভির বার্সায় চলে যাওয়ার বিষয়টিতে সম্মত হয়েছে।’

জাভিকে ফেরাতে গত সপ্তাহেই কাতার উড়ে যান বার্সার ভাইস প্রেসিডেন্ট রাফা ইউস্তে ও পরিচালক মাতেউ আলেমানি।

জাভি বার্সার দায়িত্ব নিতে পারেন নভেম্বরের আন্তর্জাতিক বিরতির পর। এই সময়ে শনিবার সেল্টার বিপক্ষে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সের্জি বারহুয়ান।

সাবেক মিডফিল্ডার জাভি বার্সার হয়ে খেলেছেন ৭৭৯টি ম্যাচ। লাপোর্তার প্রথম সভাপতি থাকাকালীন সময়েই ক্লাবটির মুখ্য চরিত্র ছিলেন তিনি। বার্সার হয়ে জিতেছেন ২৫টি শিরোপা। স্পেনের হয়ে বিশ্বকাপ ও দুটি ইউরো জেতা এই তারকা বার্সা ছেড়ে যান ২০১৫ সালে। তার পর খেলোয়াড় হিসেবে যোগ দেন আল সাদে। অবসর ঘোষণার পর ২০১৯ সালে কোচ হিসেবে দলটির দায়িত্ব পালন শুরু করেন। গত মৌসুমে তার অধীনে লিগ শিরোপাও জেতে আল সাদ। অপরাজিত আছে ৩৬টি ম্যাচ!