গণিত বিভাগের শিক্ষার্থীর ‘বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড’ অর্জন

প্রিমিয়ার ইউনিভার্সিটি

প্রিমিয়ার ইউনিভার্সিটি গণিত বিভাগের মাস্টার্স শেষ সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কম্পিউট্যাশনাল অ্যান্ড ম্যাথমেটিক্যাল বায়োলজি’-তে গবেষণাপ্রবন্ধ উপস্থাপন করে ‘বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড’ অর্জন করেছে।
সম্প্রতি এই কনফারেন্স আয়োজন করে বাংলাদেশ সোসাইটি ফর ম্যাথমেটিক্যাল বায়োলজি। এই কনফারেন্সে গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনিরের তত্ত্বাবধানে শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিনের উপস্থাপিত গবেষণাপ্রবন্ধটির শিরোনাম ‘এ নিউ ডিসট্যান্স বেইস্ড প্রোটিন ফ্যামিলি ক্লাসিফিকেশন এলগরিদম ইউজিং কনটাক্ট ম্যাপ ওভারল্যাপ’।
গতকাল বৃহস্পতিবার বেলা ১টায় শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য কার্যালয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে তার অর্জিত সনদ নিয়ে সাক্ষাৎ করেছে।
উপাচার্য ড. অনুপম সেন বলেন, এই অর্জন পুরো প্রিমিয়ার ইউনিভার্সিটির। আমার বিশ্বাস, সুমাইয়া ইয়াসমিন ভবিষ্যতে তার কাজের ধারাবাহিকতা বজায় রাখবে এবং গণিত বিভাগের অন্য শিক্ষার্থীরা তাকে অনুসরণ করবে।
এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান ও গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির। বিজ্ঞপ্তি