খালেদা জিয়াকে বিদেশে নিতে আইনে বাধা নেই

ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে ডা. শাহাদাত

যে আইনে সাজা সাময়িক স্থগিত করা হয়েছে, সেই আইনেই খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য সরকার অনুমতি দিতে পারে বলে দাবি করেছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।
তিনি গতকাল শনিবার বিকালে নাসিমন ভবন কার্যালয় মাঠে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রদলের কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, খালেদা জিয়া জীবন-মৃত্যুও সন্ধিক্ষণে। মেডিকেল টিম বলছে- বেগম জিয়ার যে অসুস্থতা সেটার চিকিৎসা বাংলাদেশে করার কোনো সুযোগ নেই, এশিয়া মহাদেশেও নেই। তাই তাকে অনতিবিলম্বে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে হবে। কিন্তু এক্ষেত্রে সরকার বাধা হয়ে দাঁড়িয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য নানা শর্ত দেয়া হচ্ছে। অথচ বেগম জিয়াকে বিদেশে নিতে আইনের কোনো বাধা নেই। সরকারই একমাত্র বাধা।
প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি আশরাফুল আলম ফকির লিংকন বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে বাড়িতে থাকতে দিয়েছেন, এটাই নাকি উনি বেশি করেছেন। তার অর্থ হচ্ছে, এটা রাজনৈতিক প্রতিহিংসা। বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেন, খালেদা জিয়াকে গায়ের জোরে সরকারের নির্দেশে একটি ভুয়া মামলায় সাজা দেওয়া হয়েছে। বেগম জিয়া নাকি এতিমের কোটি কোটি টাকা মেরে খেয়েছেন, অথচ ওই দুই কোটি টাকা এখনো ব্যাংকে। সেই টাকা এখন বেড়ে আট কোটি টাকার বেশি হয়েছে। যদি ব্যাংক থেকে একটি টাকাও উত্তোলন না হয়ে থাকে, তাহলে তিনি কীভাবে এতিমের টাকা মেরে খেলেন? অর্থাৎ এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশ এখন উত্তাল। তিনি বেগম জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে এনে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ভোটের অধিকার ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলমের সভাপতিত্বে ও সদস্যসচিব শরিফুল ইসলাম তুহিনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার।
বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদ, উত্তর জেলা ছাত্রদল সভাপতি জাহিদুল আফসার জুয়েল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি খোরশেদ আলম, উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মহসিন, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন প্রমুখ। বিজ্ঞপ্তি