কিষোয়াণ ক্লাব ও কল্লোল সংঘের জয়

প্রথম বিভাগ ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

শক্ত প্রতিপক্ষ আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে নবাগত কিষোয়াণ স্পোর্টিং ক্লাব। এর সুবাদে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে তারা পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাথে যৌথভাবে শীর্ষে অবস্থান করছে। আর প্রথম খেলায় পরাজিত কল্লোল সংঘ নিজ দ্বিতীয়তে রাফায়েলের গোলে রাইজিং স্টার ক্লাবকে হারিয়েছে। এ নিয়ে টানা দুই খেলায় পরাজিত হয়েছে রাইজিং স্টার। প্রথম খেলায় নওজোয়ান তাদের বিরুদ্ধে জিতে ছিল। কিষোয়াণের সাগর ২, ইকবাল ১টি গোল করেন। নওজোয়ানের সোহেল রানা ও সাইফ গোল করেন।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং অনুপ বিশ্বাস এন্ড ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ প্রথম বিভাগ ফুটবল লিগ ২০২২ আসরে গতকাল দুপুরে কল্লোল সংঘ ও রাইজিং স্টার হাড্ডাহাড্ডি লড়াই করেছে। আক্রমণের ডানা মেলে খেলাকে প্রাণবন্ত করে রাখে। গোলের সুযোগ হাতছাড়া হওয়ার পথে একেবারে শেষ দিকে কল্লোলের জন্য ত্রাণকর্তা বনে যান রাফায়েল। সুন্দর এক আক্রমণ থেকে বল পেয়ে রাফায়েল জালের ঠিকানা খুঁজে পান (১-০)।

ম্যাচসেরা রাফায়েলের হাতে ক্রেস্ট তুলে দেন সিডিএফএ’র যুগ্ম সম্পাদক ইয়াসিন আরাফাত।

এদিকে বিকেলে হাইভোল্টেজ ম্যাচে ৭ মিনিটে সোহেল রানার গোলে নওজোয়ান এগিয়ে যায় (১-০)। পরের মিনিটে নিশ্চিত গোলের সুযোগ হাতছাড়া করেন এ ফরোয়ার্ড। বিগ বাজেটের দল কিষোয়াণ ক্লাব ২৯ মিনিটে সমতা আনতে সক্ষম হয়। রিয়াজউদ্দিন সাগর বল জালে পাঠিয়ে দলকে লড়াইয়ে ফিরে আনেন (১-১)। এ ফলাফলে প্রধমার্ধ শেষ হয়। কিন্তু দ্বিতীয়ার্ধের প্রথম দিকে রক্ষরভাগ ও কিপারের ভুল বুঝাবুঝির সুযোগ নিয়ে ৩ মিনিটের ব্যবধানে ২ গোল পেয়ে কিষোয়াণ ক্লাব স্বস্তিতে থাকে। এ অর্ধের ১১ মিনিটে বক্সে ফাঁকায় বল পেয়ে টোকা দিয়ে আবারো সাগর আগুয়ান কিপারকে পরাস্ত করেন (২-১)। দুই মিনিট পর রেফারি শরিফুজ্জামান টিপু’র বিতর্কিত ফাউলের সিদ্ধান্তে ফ্রি-কিক পায় কিষোয়াণ ক্লাব।

বক্সে সতীর্থের পাঠানো বলে পা ছুঁইয়ে ইকবাল জালের ঠিকানা খুঁজে পান (৩-১)। হতাশ নওজোয়ান দমে না গিয়ে গোলের সন্ধানে আক্রমণ আব্যাহত রাখে। ৩৮ মিনিটে বক্সে ফাউলের দায়ে পেনাল্টি পায় নওজোয়ান। অধিনায়ক স্টপার সাইফ গোল করলে ব্যবধান ৩-২ হয়। ৪৪ মিনিটে বড় ডি বক্সের বাইরে থেকে বদলি সাকিব হোসেন তিলকের দুর্দান্ত ফ্রি-কিক ক্রসবারের উপরে লেগে বাইরে গেলে সমতা আনা হয়নি নওজোয়ানের। এরপর সহকারী রেফারি সৈকতের বিতর্কিত অফসাইডের সিদ্ধান্ত নওজোয়ানের সমতা আনার সুযোগ হয়নি। খেলা শেষে নওজোয়ান ক্লাবের কর্মকর্তা ও খেলোয়াড়রা ক্ষোভ প্রকাশ করেছেন। ম্যাচসেরা সাগরের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ও চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সাধারণ সম্পাদক হাসান মুরাদ।আজকের খেলা-জেলা পুলিশ একাদশ:রেলওয়ে রেঞ্জার্স (২টা ৪৫)।