কাভার্ডভ্যানের সঙ্গে বেল্ট পেঁচিয়ে ছাত্রের ‘আত্মহত্যা’

নিজস্ব প্রতিবেদক

নগরীর বন্দর এলাকা থেকে কাভার্ডভ্যানের সঙ্গে বেল্ট পেঁচিয়ে সম্রাট আকবর জাহিদ (২৬) নামে এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রেমিকার অন্যত্র বিয়ে হয়ে যাওয়ায় আত্মহত্যা করেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।
গতকাল শুক্রবার সকাল ৮টার দিকে নিমতলা টার্মিনাল থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত জাহিদ আগ্রাবাদ শুক্কর মাঝির বাড়ি এলাকার মো. আলমের ছেলে। সে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে নবম শ্রেণিতে পড়ালেখা করতো।
বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান। তিনি বলেন, নিহত জাহিদ বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে বাসা থেকে বের হন। সকাল ৮টায় নিমতলা টার্মিনালে কাভার্ডভ্যানের সঙ্গে বেল্ট দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাকে দেখতে পান সিকিউরিটি গার্ড মো. মনির হোসেন (২৯)। পুলিশকে দ্রত খবর দেয়ার পর তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে পুলিশ। মরদেহটির গায়ে তল্লাশি চালিয়ে একটি চিরকুট পাওয়া যায়। যেখানে লেখা আছে ‘আমি এক ব্যর্থ পুরুষ। আমি আমার ইচ্ছায় বিদায় নিলাম। এতে কেউ দায়ী নয়। এটা মহাপাপ আমি নিশ্চিত জাহান্নামী। কারো উপর কোনো ক্ষোভ নেই। আমার ইচ্ছায় আমি বিদায় নিলাম। ভালো থাকবেন সবাই’। মরদেহটি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ(চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
মো. মনির হোসেন বলেন, ‘জাহিদ আমার মামাতো ভাই। গত কয়েক দিন ধরে সে ফেইসবুকে নানা ধরনের দুঃখের পোস্ট করতে থাকেন। তার প্রেমিকার অন্যত্র বিয়ে হয়ে যাওয়ায় আত্মহত্যা করেছেন বলে আমরাও মনে করছি। তারা তিন ভাই বোন। জাহিদ মেজো সন্তান, ছোট বোন প্রতিবন্ধী।