এতিমখানায় গিয়ে শিশুদের সঙ্গে সাহরি খেলেন অপূর্ব

সুপ্রভাত ডেস্ক »

শুরু হয়েছে বছরের পবিত্রতম মাস রমজান। ইবাদত ও সংযমের এই মাস মুসলমানদের জন্য আল্লাহ’র নৈকট্য লাভের মোক্ষম সময়। একইসঙ্গে মানুষের প্রতি ভালোবাসা ও মানবিকতা ছড়িয়ে দেওয়ারও সুবর্ণ সময় এই রমজান।
তাই সুযোগটি হাতছাড়া করলেন না টিভি পর্দার সুপারস্টার জিয়াউল ফারুক অপূর্ব। প্রথম রোজাতেই তিনি অসহায় এতিম শিশুদের জন্য সাহরির ব্যবস্থা করলেন। রাজধানীর বিমানবন্দর সংলগ্ন কাওলা এলাকার একটি মাদ্রাসার প্রায় দেড়’শ এতিমকে সাহরি খাইয়েছেন তিনি। শুধু তাই নয়, অপূর্ব নিজেও তাদের সঙ্গে বসে খেয়েছেন।
জানা গেছে, অনেকটা হুট করেই এ উদ্যোগ নেন অপূর্ব। শনিবার (২ এপ্রিল) মধ্যরাতে সাদা পাঞ্জাবি-পায়জামা পরে তিনি ছুটে যান ওই এলাকায়। ঘুরে ঘুরে ছিন্নমূল মানুষের হাতে তুলে দেন সাহরি। এরপর যান কাওলার ওই এতিমখানায়। সেখানে শিশুদের নিয়ে আনন্দের সঙ্গে সাহরি খান অভিনেতা।
অপূর্বর এই মহৎ কাজের কিছু স্থিরচিত্র ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা তার ভূয়সী প্রশংসা করছেন। বলছেন, নামে যেমন তিনি অপূর্ব, মানসিকতায়ও অপূর্ব।
গত বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন অপূর্ব। সেখানে তার স্ত্রী শাম্মা দেওয়ান বসবাস করেন। স্ত্রীর সঙ্গে প্রায় তিন মাস অবকাশ যাপনের পর ফেব্রুয়ারির শেষ সপ্তাহে দেশে ফেরেন। এরপর মার্চে দাঁড়ান ক্যামেরার সামনে।
সম্প্রতি অপূর্বকে দেখা গেছে ‘নিহত নক্ষত্র’ নামের একটি নাটকে। সঞ্জয় সমাদ্দার পরিচালিত নাটকটিতে তার অভিনয় দারুণ প্রশংসা পেয়েছে।