এখন বুঝতে পারছি সাংবাদিক হওয়া কতটা কঠিন: শবনম ফারিয়া

আপাতত অভিনয় থেকে কিছুটা দূরেই আছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। পড়াশোনা নিয়েই বর্তমান ব্যস্ততা তার। স্নাতকোত্তর করছেন সাংবাদিকতা ও মিডিয়া কমিউনিকেশন বিষয়ে। পাশাপাশি ইন্টার্নশিপ করছেন একটি জাতীয় দৈনিকে।
বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক অন্যান্য বিষয় নিয়ে সম্প্রতি কথা বলেন দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে। জানান, সাংবাদিক হিসেবে কাজ করার বিরক্তিকর অভিজ্ঞতা।
শবনম ফারিয়া বলেন, ‘সত্যি বলতে এখন বুঝতে পারছি সাংবাদিক হওয়া কিংবা সাংবাদিক হিসেবে কাজ করা কতটা কঠিন। অনেক সময় পরিচয় দিলেই মানুষ কথা বলে, কিন্তু অনেক সময় চেনাজানা মানুষও কথা বলতে চায় না। বিষয়টি খুবই বিরক্তিকর।’
তবে সাংবাদিকতাকে আগামীতে পেশা হিসেবে বেছে নেওয়ার কোনো ইচ্ছা নেই ফারিয়ার। তার আগ্রহ কমিউনিকশন নিয়ে। এছাড়া অভিনয় তো আছেই।
এ অভিনেত্রী জানান, ভবিষ্যতে কমফোর্ট জোনের বাইরে গিয়ে কাজ করতে চান তিনি। তার কথায়, ‘যে চরিত্র আমাকে টেনশন দেবে এমন কাজ করতে চাই। শুটিংয়ের আগের দিন আমি চিন্তায় পড়ে যাব যে কী করব, কীভাবে করব। কমফোর্ট জোনের মধ্যে থেকে কাজ করতে মজা নেই।’
এই মুহূর্তে পড়াশোনায় নিজেকে পুরোপুরি সপে দিতে চান শবনম ফারিয়া। মাস্টার্স শেষ করার আগে আগামী ছয় মাস পুরোপুরিভাবে কাজে ফেরার সম্ভাবনা খুবই ক্ষীণ। তবে ভালো কোনো গল্প পেলে তখন হয়তো কাজ করা হবে।