উন্নয়নে সরকারের এগুতে দরকার সবার সহযোগিতা

সংবর্ধনায় বিপ্লব বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক »

জনগণের আস্থা অর্জনে আওয়ামী লীগ সফল হয়েছে। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। কেউ যেন উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে। চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বঙ্গবন্ধু কন্যার এই ভালোবাসার প্রতিদান যেন দিতে পারি, তার জন্য সৃষ্টিকর্তার কাছে এ প্রার্থনা করি। পরিকল্পনা অনুযায়ী সরকার এগিয়ে যাচ্ছে। তাই সরকারের উন্নয়নের পথে আরও এগিয়ে যেতে সকলের সহযোগিতা প্রয়োজন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর পুরাতন রেল স্টেশন চত্বরে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ব্যারিস্টার বিপ্লব বড়–য়া এসব কথা বলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে পুনরায় দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধিত করা হয়।

এ সময় চট্টগ্রামকে প্রধানমন্ত্রীর মূল্যায়ন করা প্রসঙ্গে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে সম্মান ও ভালোবাসা দেখিয়েছেন। রাজনীতিতে সবচেয়ে বড় বিষয় হচ্ছে মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করা। সরকার ও দল পরিচালনার জন্য চট্টগ্রামের মানুষকে মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী। চট্টগ্রামের মানুষ জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। আওয়ামী লীগের জাতীয় নেতৃত্বে তিনি চট্টলার পাঁচজনকে স্থান দিয়েছেন। এছাড়া উপদেষ্টা পরিষদেও স্থান দিয়েছেন। শুধু রাষ্ট্র পরিচালনায় নয়, সরকার পরিচালনায় নয়, দল পরিচালনায়ও চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচজনকে সম্মান দিয়ে তারই প্রতিফলন ঘটিয়েছেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন স্তরের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।

রেল স্টেশন প্রাঙ্গণে ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সকাল থেকে স্টেশন চত্বরে নগর ও জেলা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসেন। অনুষ্ঠান শেষে চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতাদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন ব্যারিস্টার বিপ্লব বড়–য়া।