ইয়াবা কারবারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে

কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, কক্সবাজারের রোহিঙ্গা শিবির কেন্দ্রিক অপহরণকারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ক্যাম্পে অপহরণ ও সন্ত্রাসী কার্যক্রম করে কেউ পার পাবে না। ইয়াবা কারবারে যারা জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে চুরি, ডাকাতি, অপহরণ হতে দেয়া হবে না। সম্প্রতি প্রকাশিত কক্সবাজারের মাদকের তালিকা সম্পর্কে তিনি বলেন, আমরা আগে দেখে নিই। যাচাই-বাছাই করে দেখি। তালিকায় নাম উঠলে যে অপরাধী তা না। গোয়েন্দার মাধ্যমে যাচাই-বাছাই করে যদি প্রকৃত মাদক কারবারি হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রায়ই ঘটছে গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনা। টেকনাফে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনা ঘটছে একের পর এক। সীমান্তের ওপারে মিয়ানমারে সংঘর্ষ, গোলাগুলির কারণে উখিয়া ও টেকনাফের বাসিন্দাদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক। এ পরিস্থিতিতে কক্সবাজারেই বসেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক।
এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য বেনজীর আহমেদ, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সামছুল আলম দুদু ও সংসদ সদস্য মোহাম্মদ হাবিবর রহমান, পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান ও কক্সবাজার জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলামসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তালিকায় নাম থাকলেই ইয়াবা কারবারি নয়
কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সদ্য প্রকাশিত নতুন করে ২৫৫ জন ইয়াবাকারবারির তালিকা নিয়ে বেশ হইচই চলছে কক্সবাজারে। যেখানে উঠে আসে কক্সবাজারের সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিকসহ অনেকের নাম। তালিকায় নাম থাকলেই যে ইয়াবা কারবারি হয়ে যাবে এমনটা নয়। তাই তালিকা যাচাই-বাছাই করে ইয়াবাকারবারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে।