আরও আধুনিক কাঁচাবাজার নির্মাণ করা হবে : মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীকে যানজটমুক্ত ও নগরবাসীর ভোগান্তি কমাতে আমরা করপোরেশনের উদ্যোগে পরিকল্পিত উপায়ে আধুনিক কাঁচাবাজার নির্মাণ করবো। নগরে আধুনিক কাঁচাবাজার তেমন একটা নাই। যে কারণে সড়ক ফুটপাতে অবৈধভাবে বাজার বসে। এতে করে যানজট সৃষ্টি হয়ে নাগরিক দুর্ভোগ বাড়ে। তাই পরিকল্পিত কিচেন মার্কেট বা কাঁচাবাজার নির্মাণ করা গেলে নাগরিক ভোগান্তি কমবে।
তিনি গতকাল সোমবার দুপুরে টাইগারপাস অস্থায়ী নগর ভবনে ফইল্ল্যাতলী বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, মো. ইলিয়াছ, ফইল্ল্যাতলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আসলাম, সাধারণ সম্পাদক মো. জসিম, আবুল কালাম আজাদ, মো. ইকবাল, তাহের চৌধুরী, মো. হেলাল, মো. ইউসুফ, মো. নাজিম উদ্দিন, মো. ওমর ফারুক, মো. ইকবাল হোসেন, বাবুল দাশ প্রমুখ।
মেয়র আরও বলেন, ইতিমধ্যে ফইল্ল্যাতলী বাজারে চসিকের উদ্যোগে ও জাইকার অর্থায়নে আধুনিক যে কিচেন মার্কেট নির্মাণ করা হয়েছে রমজানের পূর্বে যাবতীয় কাজ সম্পন্ন হলে ব্যবসায়ীরা এ মার্কেটে স্থানান্তরিত হতে পারবেন।
তিনি বলেন, ফইল্ল্যাতলী বাজারের পুরনো ব্যবসায়ীদের যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে কিচেন মার্কেটে দোকান বরাদ্দ দেয়া হবে। মেয়র সড়ক, ফুটপাত দখলপূর্বক ব্যবসা পরিচালনা করে যানজট সৃষ্টি ও জনদুর্ভোগ না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি