আমির খসরু ও স্বপনের ৬ দিনের রিমান্ড

সুপ্রভাত ডেস্ক »

পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে দুপুর আড়াইটায় তাদের আদালতের গারদে এনে রাখা হয়।

শুক্রবার ( নভেম্বর) তাদের আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মতিঝিল জোনের ডিবির পরিদর্শক তরিকুল তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ শেখ শাকিল আহমেদ রিপন তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকীআলফারাবী তাদের দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে আটক করা হয়। একই দিন গুলশানের একটি বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকেও গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)

২৮ অক্টোবরের ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান আসামি করে পল্টন মডেল থানায় মামলা দায়ের করে পুলিশ। এতে আরও ১৬৪ জনকে আসামি করা হয়।

মামলার প্রধান আসামিসহ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা এখন রিমান্ডে আছেন।