আজ এলিমিনেটর ও কোয়ালিফায়ার ম্যাচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

জমজমাট লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হয়ে গেল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের লিগ পর্ব। এবার অপেক্ষা প্লে­অফের। তার আগে চোখ বুলিয়ে নেয়া যাক প্লে­অফের সূচিতে। লিগ পর্বে প্রতিটি দল ১০টি করে ম্যাচ খেলেছে। সর্বোচ্চ ৭টি জয় পেয়েছে ফরচুন বরিশাল, যারা হেরেছে মাত্র ২টি ম্যাচ। ১৫ পয়েন্ট নিয়ে দলটির অবস্থান পয়েন্ট টেবিলের শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স জিতেছে ৬টি ম্যাচে, হেরেছে ৩টি। ১৩ পয়েন্ট নিয়ে দলটি বরিশালের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে মাঠে নামবে তারা।

লিগ পর্বের একদম শেষ দিনে এসে প্লে­ অফে কোয়ালিফাই করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। দুই দলই ৫ জয় ও ৫ পরাজয়ে সমান ১০ পয়েন্ট পেয়েছে। তবে রান রেটে একটু এগিয়ে থাকায় চট্টগ্রাম তৃতীয় ও খুলনা চতুর্থ স্থানে অবস্থান করছে। এলিমিনেটর ম্যাচে এই দুই দল পরস্পরের মুখোমুখি হবে।
এলিমিনেটরে পরাজিত দল বাদ পড়বে। আর জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের বিপক্ষে। এবার প্লে­অফে উঠতে ব্যর্থ হয়েছে মিনিস্টার ঢাকা ও সিলেট সানরাইজার্স। ১০ ম্যাচে ৪ জয় পাওয়া ঢাকা ৫টি ম্যাচে হেরেছে। ৯ পয়েন্ট নিয়ে অল্পের জন্য শেষ চারে থাকার যোগ্যতা হারিয়েছে দলটি। অন্যদিকে ১০ ম্যাচে মাত্র ১ জয় ও ৮ পরাজয় দেখা সিলেট শোচনীয়ভাবে আসর থেকে বিদায় নিয়েছে।
আজ ১৪ ফেব্রয়ারি মাঠে গড়াবে এলিমিনেটর ম্যাচ, যা শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। একই দিন বিকাল সাড়ে পাঁচটায় মাঠে গড়াবে প্রথম কোয়ালিফায়ার। ১৬ ফেব্রয়ারি বিকাল সাড়ে পাঁচটায় দ্বিতীয় কোয়ালিফায়ার শুরু হবে। ১৮ ফেব্রয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় বহুল প্রতীক্ষিত ফাইনাল মাঠে গড়াবে।
একনজরে প্লে­অফ ও ফাইনালের সূচি
১৪ ফেব্রুয়ারি এলিমিনেটর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম খুলনা টাইগার্স (দুপুর সাড়ে ১২টা), ১৪ ফেব্রুয়ারি ১ম কোয়ালিফায়ার, ফরচুন বরিশাল বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স (বিকাল সাড়ে ৫টা), ১৬ ফেব্রুয়ারি ২য় কোয়ালিফায়ার-এলিমিনেটরের জয়ী দল বনাম ১ম কোয়ালিফায়ারের পরাজিত দল (বিকাল সাড়ে ৫টা), ১৮ ফেব্রুয়ারি ফাইনাল-দুই কোয়ালিফায়ারের বিজয়ী দল (সন্ধ্যা সাড়ে ৬টা)। খবর ডেইলি বাংলাদেশ’র