সুবর্ণার প্রেমে হুমায়ুন ফরিদীর পাগলামি

সুপ্রভাত ডেস্ক »

‘তুমি যখন কাউকে ভালোবাসবে, এক বুক সমুদ্র নিয়ে তাকে ভালোবাসবে। তা নাহলে প্রেমের কোন অর্থ নাই।’ হুমায়ুন ফরিদীর এই কথাটা নিজের জীবনেও প্রয়োগ করেছিলেন। পাশাপাশি তিনি এক সাক্ষাৎকারে একবার বলেছিলেন, আমি এখনো একটা মেয়েকে প্রচন্ড ভালোবাসি। কিন্তু সেসময় তিনি মেয়েটির নাম উল্লেখ না করলেও তার ভক্তদের বুঝার বাকি রইলো না মেয়েটি কে?
ভালোবেসে হুমায়ুন ফরিদী বিয়ে করেছিলেন অভিনেত্রী সুবর্ণা মোস্তফাকে। কিন্তু তাদের দাম্পত্য জীবনে একবার তুমুল ঝগড়া হয়। রাগ করার পরে সুবর্ণা অন্য রুমে গিয়ে দরজা আটকে শুয়ে পড়লেন।
কিন্তু এরপরের দিন হুমায়ুন ফরিদীর কা-ে যে কেউ তার ভালোবাসার পাগলামি ছাড়া আর কিছুই বলবে না। কেননা পরদিন সূবর্ণা সকালে উঠে দরজা খুলে দেখেন, যেই রুমে ঝগড়া হয়েছিল সেই রুমের মেঝে থেকে ছাদের দেয়াল পর্যন্ত একটি কথাই লিখে রেখেছিলেন হুমায়ুন ফরিদী। আর সেই কথাটি হলো- সুবর্ণা, আমি তোমাকে ভালোবাসি।
এতো ভালোবাসাও তাদের বিচ্ছেদ ঠেকাতে পারেনি, ২০০৮ সালে ডিভোর্স হয়। কারণ ভালোবাসা রং বদলায়। এরপরই একাকী জীবনকে সঙ্গী বানিয়ে ২০১২ সালে না ফেরার দেশে পাড়ি জমান হুমায়ুন ফরিদী।
তার দেহান্তর হলেও তিনি এখনো বেঁচে আছেন অসংখ্য মানুষের হৃদয়ে। দেশীয় মিডিয়ায় অনেক অভিনেতা এসেছেন। আগামী দিনেও আসবেন। কিন্তু ফরীদির মতো দাপুটে অভিনেতা খুব কমই পাওয়া যায়। কালের সাক্ষী হয়ে ফরীদি বেঁচে থাকবেন ভক্তকূলের হৃদয়ে।