আওয়ামী লীগ নেতাকে পেটানোর ঘটনায় যুবলীগ সভাপতির বিরুদ্ধে মামলা

মিরসরাই

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

মিরসরাইয়ে নাছির উদ্দিন নামে এক আওয়ামী লীগ নেতাকে বিবস্ত্র করে পেটানোর ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানাসহ ১১ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার ১০ দিন পর ওয়াহেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নাছির উদ্দিন বাদি হয়ে বুধবার (২৭ জুলাই) রাতে মিরসরাই থানায় মামলাটি দায়ের করেন। মামলায় উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা ছাড়াও ইমাম হোসেন শেখ, শাখাওয়াত হোসেন, সাঈদ হোসেন, সাইফুল ইসলাম, মিনহাজ উদ্দিন, আবদুর রউফ, এমজাদ হোসেন আয়েচ, রাকিবুল ইসলাম, মেহেদী হাসান ও নুরের ছাপাসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করা হয়েছে।

আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন মামলার এজাহারে উল্লেখ করেন, দীর্ঘদিন ধরে নাছির উদ্দিনকে তাদের ওয়ারিশী সম্পত্তি মাইনুর ইসলামের কাছে বিক্রয়ের প্রস্তাব দিয়ে আসছে। তার প্রস্তাবে বারবারই অনীহা প্রকাশ করায় ১৭ জুলাই দুপুরে মাইনুর ইসলামের নেতৃত্বে ১০-১২ জন উচ্ছৃঙ্খল যুবক হাদি ফকির হাটে তার পথরোধ করে অতর্কিত মারধর শুরু করে। এক পর্যায়ে তার হাত বেঁধে টেনে হিঁচড়ে বাজারের দক্ষিণ পাশে পরিত্যক্ত একটি স’ মিলে নিয়ে আটকিয়ে রেখে লোহার রড দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে। এ সময় তারা তাকে বিবস্ত্র করে ফেলে। প্রায় ৪৫ মিনিট তারা তার উপর নির্যাতন চালায় এবং তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পরে তার আর্তচিৎকারে স্থানীয় লোকজন এসে তাকে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করে প্রথমে সীতাকু- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

চিকিৎসা ও পারিবারিক ভাবে সিদ্ধান্ত নিতে গিয়ে মামলা দায়েরে কিছুটা সময় নিয়েছেন বলে জানান ভুক্তভোগী আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন।
মিরসরাই থানার জৈষ্ঠ্য উপ পরিদর্শক রাজিব পোদ্দার জানান, নাছির উদ্দিন নামে এক ব্যক্তি বুধবার রাতে মাইনুর ইসলাম রানাসহ ১১ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।