আওয়ামী লীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে মারধর

পটিয়া

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

পটিয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা পূজা পরিষদের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৩টায় উপজেলার পূর্ব হাইদগাঁও গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।
জানা গেছে, শুক্রবার ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলের ব্যানারে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে বিশেষ অতিথি করার ইস্যু তুলে বেশ কিছু উচ্ছৃঙ্খল যুবক জিতেনকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। পরে স্থানীয় লোকজন জিতেনকে সেখান থেকে উদ্ধার করে পটিয়া হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়।

এ ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর। এদিকে ইফতার পার্টির স্থানে আওয়ামী লীগ নেতাকে বেদম পিটিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ইফতার মাহফিল স্থগিত করা হয়। ঘটনার পর হুইপ সামশুল হক চৌধুরী এমপি পটিয়া হাসপাতালে ছুটে যান।
আরও জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বর্তমানে হাফেজ-জুলু ও চেয়ারম্যান বিএম জসিমের নেতৃত্বে দুইটি গ্রুপ আলাদা আলাদাভাবে সক্রিয়। হাফেজ-জুলু ও চেয়ারম্যান বিএম জসিম হুইপ সামশুল হক চৌধুরীর অনুসারী।
হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম জুলু জানিয়েছেন, ইফতার মাহফিলের ব্যানারে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে বিশেষ অতিথি করার ইস্যু তুলে ইন্দ্রজিত চৌধুরী লিও, মো. সাকিবসহ বেশ কিছু উচ্ছৃঙ্খল যুবক জিতেনকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, ইফতার পার্টিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।