আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়ন হয়

প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বিভিন্ন কর্মসূচি পালিত হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর।
মিরসরাই
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেকমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তলাবিহীন ঝুঁড়ি থেকে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু প্রথম যে বাজেট ঘোষণা করেছিলেন সে বাজেটের পরিমাণ ছিল ৭শত কোটি টাকা। আজ তার কন্যার নেতৃত্বে সে বাজেটের আকার দাঁড়িয়েছে প্রায় ৭ লাখ কোটি টাকায়। তিনি মিরসরাই উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবাষিকীর অনুষ্ঠানে ঢাকা থেকে ভাচুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। মিরসরাই মিলনায়তনে বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়ার সঞ্চালনায় ও সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে রাখেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেলসহ ইউনিয়ন ও পৌরসভা থেকে আগত ১৮ জন প্রবীণ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরো বলেন বিএনপি জামাত ক্ষমতায় এলে দেশে জুলুম নির্যাতনের রাজত্ব কায়েম করে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে উন্নয়ন হয়।
অনুষ্ঠানের শুরুতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পায়রা উড়িয়ে ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান রুহেল। পরে একটি র‌্যালি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়।
শেষে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরো বলেন, মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের প্রায় ১৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে। এখানে সবার আগে অগ্রাধিকার পাবে মিরসরাইয়ের মানুষ।
নাইক্ষ্যংছড়ি
নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে । গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের নিজেস্ব নতুন আফিসে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইমরানের পরিচালনায় বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ক্যানোওয়ান চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংলা ওয়ে মার্মা ডা. সিরাজ হক, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের বাহাদুর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, যুবলীগের সহসভাপতি মো. হোসেন, সাধারণ সম্পাদক আলী হোসেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল প্রমুখ।
এর আগে কেক কাটা হয়। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও জাতির কল্যাণে মোনাজাতের মাধ্যমে দোয়া পরিচালনা করা হয়।
দীঘিনালা
দীঘিনালায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। ২৩ জুন সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে কর্মসূচি শুরু হয়। পরে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল, মোনাজাত।
পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা আওয়ামী লীগের মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম ফরাজি, উপজেলা যুবলীগের সভাপতি মোজাফফর হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম লাকী বক্তব্য রাখেন ।পরে উপস্থিত সকলে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।