আইপিএল খেলে অভিজ্ঞ হয়েছি : কামিন্স

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আইপিএল অনেক কিছু শিখিয়েছে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকে। ডেথ ওভারে তিনি বল করেছেন, কিংবদন্তি ক্রিকেটারদের থেকে পরামর্শ নিয়েছেন—আর এগুলোই তার ক্রিকেটীয় দক্ষতা বাড়তে সাহায্য করেছে বলে জানাচ্ছেন অজি পেসার।
আকাশছোঁয়া ১৫.৫ কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্স কিনে নিয়েছে কামিন্সকে। এর আগেও কেকেআর-এর হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে অজি পেসারের। অন্য দলের হয়েও খেলেছেন আইপিএল-এ।
কামিন্স বলছেন, ‘আগের আইপিএল-এ শেষের দিকে বল করতাম। হয় জিতবো না হয় হারবো, এরকম পরিস্থিতিতে আমি বল করেছি। আর ওরকম চাপের মুখে বল করে অনেক কিথু শিখেছি। বলা যেতে পারে, ওরকম পরিস্থিতি আমাকে দ্রুত পরিণত করে তুলেছে।’
একদিকে যেমন পরিস্থিতি থেকে অনেক কিছু শিখেছেন কামিন্স, তেমনই বিখ্যাত সব ক্রিকেটারের পাশে থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পেরেছেন তিনি। কামিন্স বলছেন, ‘রাহুল দ্রাবিড় আমার কোচ ছিল। আমি জাক ক্যালিসের সঙ্গে খেলেছি কেকেআর-এ। কেকেআর-এ খেলার সময়ে ওয়াসিম আক্রম আমার বোলিং কোচ ছিল। এদের কাছ থেকে অনেক কিছু শেখা গিয়েছে। প্রতিবারই আমার মনে হয়েছে ছয়-সাত সপ্তাহ আমাকে অনেকটাই অভিজ্ঞ করে দিয়েছে।’
করোনা ভাইরাসের জন্য এ বার আইপিএল পিছিয়ে গিয়েছে। কামিন্স মনে করছেন, টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য এ বারের আইপিএল গুরুত্বপূর্ণ। আইপিএল-এর বল কবে গড়ায়, তার অপেক্ষায় ক্রিকেটার থেকে ভক্তরা।
খবর : আনন্দবাজার’র।