আইআইইউসিতে জলাধার নির্মাণ প্রকল্প পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) চট্টগ্রাম ক্যাম্পাসে প্রবহমান ঘোড়ামরা খালে সুপেয় পানির জলাধার নির্মাণ ও সৌন্দর্যবর্ধন প্রকল্প পরিদর্শন করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি গতকাল বুধবার সকাল সাড়ে এগারটায় আইআইইউসি‘র সেন্ট্রাল অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, এত সুন্দর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আমি খুব কমই দেখেছি। এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবাহিত ঘোড়ামরা খালে সুপেয় পানির জলাধার নির্মাণ ও সৌন্দর্য বর্ধনে পানিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পটি দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়িত হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে আজকে শিক্ষা প্রযুক্তির মান এমন এক পর্যায়ে পৌঁছেছে, বাংলাদেশের শিক্ষার্থীরা আজ হার্ভার্ড এর মত বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। আইআইইউসির নারী শিক্ষিকা ও শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আজকের নারীরা কেবল প্রেরণা দেয় না, আজকের নারীরা দেয় নেতৃত্ব।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যে স্বপ্নের বীজ বপন করে গিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাস্তবায়ন করে যাচ্ছেন। এ সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা যে কথা দেন, সেই কথা তারা রাখেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসি বোর্ড অফ ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. দীন মোহাম্মদ, আই আইইউসির ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমদ চৌধুরী, আইআইইউসি ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান ওবিওটি সদস্য রিজিয়া রেজা চৌধুরী, আইআইইউসির ইন্টারনাল অডিট কমিটির চেয়ারম্যান ওবিওটি সদস্য প্রফেসর ড. মো. ফসিউল আলম, আইআইইউসির রেজিস্ট্রার এফএম আক্তারুজ্জামান কায়সার, সীতাকু- উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজ সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী মো. রমজান আলী, সীতাকু- উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম ও সীতাকু- থানা পুলিশ পরিদর্শক (অপারেশন) আবদুর রহিম সরকার।

একেএম এনামুল হক শামীম এর আগে সকালে আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শনকালে প্রশাসনিক ভবনের সামনে বৃক্ষরোপণ করেন। বিজ্ঞপ্তি