অস্ট্রেলিয়ায় দেখা যাবে না বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

প্রথমবারের মত ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-২০তে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ- অস্ট্রেলিয়া। করোনার কারণে অজিদের দেওয়া অসংখ্য শর্ত মেনে এই সিরিজ আয়োজন করেছে বিসিবি। কিন্তু এই সিরিজের খেলা সম্প্রচারের জন্য অস্ট্রলিয়ার কোনো সম্প্রচারকারী সংস্থা টিভি স্বত্ব কেনার আগ্রহ দেখায়নি। বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ আগামীকাল থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে।

টাইগারদের সকল হোম সিরিজের টিভি স্বত্ব পেয়েছে ‘ব্যানটেক’। তাদের মাধ্যমে বাংলাদেশ থেকে এই সিরিজের ম্যাচগুলো দেখাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশন। কিন্তু অস্ট্রেলিয়ার কোনো সম্প্রচারকারী সংস্থা এই সিরিজ সম্প্রচারে আগ্রহ দেখায়নি।

সোমবারের মধ্যে যদি কোনো অস্ট্রেলিয়ান সম্প্রচারকারী টিভি স্বত্ব না কেনে; তাহলে অস্ট্রেলিয়া থেকে এই সিরিজ সরাসরি দেখার কোনো সুযোগ থাকছে না।

বাংলাদেশে আসার আগে উইন্ডিজ সফর করে এসেছে অসি দল। ওই সিরিজের খেলাগুলো অস্ট্রেলিয়ায় দেখিয়েছে ফক্স স্পোর্টস। তবে তারা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার খেলা দেখাবে না। এর বদলে ওই সময় দেখাবে ইংল্যান্ড-ভারত টেস্ট, ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজ এবং দ্য হান্ড্রেড ক্রিকেট।

সুতরাং অস্ট্রেলিয়াবাসী কিংবা সেই দেশে বাংলাদেশি প্রবাসীদের ইন্টারনেট স্ট্রিমিংয়ের মাধ্যমেই খেলা দেখতে হবে। সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ থেকে ৯ আগস্ট পর্যন্ত।