সাকিবের ‘ফেরা’ নিয়ে যা জানে বিসিবি

0
247

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
আসন্ন শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সাকিব আল হাসান। এর আগে দেশের ক্রিকেটপাড়ায় সবার নজর এখন কবে অনুশীলনে ফিরবেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সেদিকে। খবর বাংলানিউজের।
তবে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ না হওয়ায় এখন বিসিবির অধীনে কোনো অনুশীলনে অংশ নিতে পারবেন না সাকিব। আর তিনি যখন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তখন বাংলাদেশ একটি টেস্ট খেলে ফেলবে। তাই সিরিজের মাঝপথে দলে খেলতে গেলে অনুশীল করে ফিট হয়েই দলে যুক্ত হতে হবে। তবে কবে ফিরবেন সেটাই এখন বড় প্রশ্ন।
সন্তানসম্ভবা স্ত্রীকে সময় দিতে গত মার্চে যুক্তরাষ্ট্র চলে যান সাকিব। তখন থেকেই সাবেক এই অধিনায়ক সেখানে পরিবারের সঙ্গেই রয়েছেন। তবে সম্প্রতি তার দেশে ফেরা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। দেশের কিছু সংবাদমাধ্যম দাবি করেছিল, সোমবার রাতেই দেশে ফিরবেন তিনি। অনেক সংবাদমাধ্যম দাবি করেছে দিনটা আসলে আজ (মঙ্গলবার)। কিন্তু এখন পর্যন্ত এ নিয়ে ধোঁয়াশা কাটেনি। তবে বিসিবির পক্ষ থেকে কিছু ইঙ্গিত দেওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, আগামী দুই-এক দিনের মধ্যে দেশে ফিরে অনুশীলন শুরু করবেন সাকিব।
নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আপনারা ইতোমধ্যে হয়তো জেনেছেন ব্যক্তিগত উদ্যোগে ট্রেনিং করবেন সাকিব। সেক্ষেত্রে তিনি বিকেএসপিকে বেছে নিয়েছেন। আমি যতটুকু জানি আগামী দুই-তিন দিনের মধ্যে তিনি বাংলাদেশে আসবেন এবং ট্রেনিং শুরু করবেন। আমরা এতটুকু জানি যে, যেদিন তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে এর পরদিন থেকেই নিয়মিত খেলাধুলায় অংশ গ্রহণ করতে পারবেন।’
আগামী ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। আর বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে ২৪ অক্টোবর।