সাংবাদিক হামলাকারীদের শাস্তি দাবি

0
82

হেফাজতের তাণ্ডব

হেফাজতের তান্ডবের প্রতিবাদে খাগড়াছড়িতে ও রাঙামাটিতে গতকাল সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, হেফাজতের পৃষ্ঠপোষকতা বন্ধ করতে হবে।

খাগড়াছড়ি :

ব্রাক্ষণবাড়িয়া প্রেসক্লাবে অগ্নিসংযোগ, সাংবাদিকদের ওপর হামলা, সরকারি-বেসরকারি স্থাপনা ভাঙচুর, রাষ্ট্রীয় সম্পদ ক্ষতিসাধনসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতের তান্ডবের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন খাগড়াছড়ির সাংবাদিকরা। বুধবার সকালে খাগড়াছড়ি শহীদ মিনার প্রাঙ্গণে এই কর্মসূচির আয়োজন করে খাগড়াছড়ি প্রেসক্লাব ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন। সর্বস্তরের সাংবাদিক, সংস্কৃতিকর্মী ও বিভিন্ন পেশাজীবীরা তাতে অংশ নেন। খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়–য়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সাবেক সভাপতি নুরুল আজম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বিশ^জিৎ রায় দাশ, সাংবাদিক আবু দাউদ ও এইচএম প্রফুল্ল প্রমুখ। বক্তারা হেফাজতের তান্ডবের তীব্র নিন্দা প্রতিবাদ জানান। স্বাধীনতাবিরোধী এসব মৌলবাদী গোষ্ঠির পৃষ্ঠপোষকতা বন্ধের জন্য সরকারের প্রতি দাবি জানান। আহত সাংবাদিকদের যথাযথ পুনর্বাসনেরও দাবি করেন সাংবাদিক নেতারা।

রাঙামাটি :

দেশের বিভিন্নস্থানে সাংবাদিকদের উপর হামলা, দেশজুড়ে হেফাজত ইসলামের তান্ডবের প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাঙামাটি প্রেসক্লাব।

বুধবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এসময় রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুশীল প্রসাদ চাকমা বলেন, বাংলাদেশ যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে তখন স্বাধীনতাবিরোধী শক্তি দেশজুড়ে তান্ডব চালিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জে প্রেসক্লাব ও সুর স¤্রাট আলাউদ্দিন খাঁ একাডেমিতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক হামলা করেছে হেফাজতের কর্মীরা। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

এসময় দেশে মৌলবাদী শক্তি যেন মাথাছাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সরকারকে কঠোর হওয়ার আহবান জানান বক্তারা।

রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রাঙামাটি প্রেসক্লাবের সহ সভাপতি মুহাম্মদ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক নন্দন দেবনাথ, সহ সম্পাদক শান্তিময় চাকমা, সদস্য সাইফুল বিন হাসান প্রমুখ।