শ্রীলংকা সফরে ফর্ম ধরে রাখতে চান লিটন

0
193

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন জাতীয় দলের ওপেনার লিটন দাস। ব্যক্তিগত অনুশীলন শুরু হওয়ার এই প্রথম শের-ই-বাংলায় অনুশীলন করেছেন লিটন। ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাওয়া আসন্ন শ্রীলংকা সফরে টেস্ট সিরিজে নিজের ফর্মটা ধরে রাখা মূল লক্ষ্য ২৫ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। সোমবার ব্যক্তিগত অনুশীলন শেষে গণমাধ্যমে এ কথা জানান লিটন।
লিটন বলেন, ‘আগের যে সিরিজটা খেলেছি ওখান থেকে একটা আত্মবিশ্বাস পাচ্ছি। অবশ্য ওভার কনফিডেন্স নেই আমার। কারণ প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আউট হওয়ার জন্য একটা বলই যথেষ্ট, যেটা আমি বিশ্বাস করি। এ জন্য প্রতিটি বলই ফোকাস দিয়ে খেলতে হয়। আমি চেষ্টা করছি, এখানে অনুশীলনে যেন ঐ মনোযোগটা নিয়ে আসতে পারি।
আগের সিরিজটা যে মনোযোগ দিয়ে শেষ করেছি এই মনোযোগটা যেন মাঠে আবার ফিরিয়ে আনতে পারি। আমার মনে হয়, মনোযোগ ও ভালো কিছু করার চ্যালেঞ্জটা যদি আবার নিতে পারি, তাহলে মনে হয়, দারুণ কিছু করা সম্ভব।
সর্বশেষ সিরিজটা দুর্দান্ত কেটেছে লিটনের। ব্যাটে ছিল রানের ফোয়ারা। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে একমাত্র টেস্টের এক ইনিংস ব্যাট করে অর্ধ-শতকের দেখা পেয়েছিলেন তিনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুটি ম্যাচেই পেয়েছেন সেঞ্চুরি।
তার মধ্যে একটি ছিল বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের (১৭৬ রান) রেকর্ড। আর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটিতেই করেছিলেন অর্ধ-শতক। খবর : ডেইলিবাংলাদেশ’র।