শিশুদের জন্য এবার সিসিমপুরের অ্যাপ

0
177

সুপ্রভাত ডেস্ক :
শিশুদের প্রিয় টেলিভিশন সিরিজ সিসিমপুর এবার শিশুদের জন্য নিয়ে এলো সিসিমপুর অ্যাপ। মঙ্গলবার থেকে অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করা হচ্ছে।
শিশুদের জন্য সিসিমপুর অ্যাপ হবে সিসিমপুরে যুক্ত হওয়ার নতুন মাধ্যম। এখানে তারা সিসিমপুরের দারুণ দারুণ সব ভিডিও দেখতে পারবে, গল্প শুনতে পারবে, বই পড়তে পারবে, ছবি আঁকতে পারবে এবং মজার মজার সব খেলা খেলতে পারবে। আর এভাবে মজায় মজায় সময় কাটাতে পারবে হালুম, টুকটুকি,শিকু, ইকরিসহ সিসিমপুরের বন্ধুদের সঙ্গে।
সিসিমপুরের এই ই-লার্নিং প্ল্যাটফর্মটি মোবাইলের গুগল প্লে স্টোরে যেমন পাওয়া যাবে, ঠিক তেমনি ওয়েব থেকেও ব্রাউজ করা যাবে। মোবাইলের গুগল প্লে স্টোরে গিয়ে সিসিমপুর বা sisimpur লিখে সার্চ করলে প্ল্যাটফর্মটির দেখা মিলবে এবং ডাউনলোড করা যাবে। অন্যদিকে ওয়েবে বা যেকোনো ব্রাউজারে ঢুকে সিসিমপুর ভিলেইজ বা sisimpurvillage লিখে সার্চ করলেও এই প্ল্যাটফর্মটির ওয়েব ভার্সন পাওয়া যাবে।
ইউএসএআইডির অর্থায়নে আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট ম্যাস মিডিয়া একটিভিটি, সিসিমপুর একটি চার বছরের প্রকল্প, যার আওতায় ১০৪টি নতুন এপিসোড, জনসচেতনতামূলক বিজ্ঞাপন, ৪০টি গল্পের বই ও এই ই-লার্নিং প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে। নতুন এপিসোডগুলোতে ইউএসএআইডি-এর উন্নয়ন লক্ষ্য; গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও অনুশীলনের প্রসার, স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন ও পরিবর্তন পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়ানো বিষয়গুলো শিশুদের উপযোগী করে উপস্থাপন করা হয়েছে। খবর : ঢাকাটাইমস’র।