মেসির হলুদ কার্ডটা প্রত্যাহার করা হোক

0
119

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সদ্য প্রয়াত আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে সম্মান জানাতে গিয়ে হলুদ কার্ড পেয়েছেন তারই স্বদেশী ও বর্তমান সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি। যে রেফারি হলুদ কার্ড দেখিয়েছেন, তিনি নিয়মের বেড়াজালে বন্দি হয়ে নিতান্তই বাধ্য হয়ে এই কাজ করেছেন। ফলে মেসিকে দেখানো হলুদ কার্ডটি প্রত্যাহারের জন্য ফিফাকে অনুরোধ করেছেন তিনি। খবর : ডেইলিবাংলাদেশ’র।
রোববার দিবাগত রাতে স্প্যানিশ লিগে ওসাসুনার বিপক্ষে খেলতে নেমেছিল বার্সেলোনা। এই ম্যাচে গোল করার পর ম্যারাডোনার স্মৃতির প্রতি সম্মান জানাতে গিয়ে বার্সার জার্সি খুলে ফেলেন মেসি। বার্সার জার্সি খুলতেই বেরিয়ে আসে নিওয়েলস ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি। এই জার্সি পরেই ক্যারিয়ারের পড়ন্ত বেলায় ফুটবল খেলেছেন ম্যারাডোনা। আবার মেসির ক্লাব ক্যারিয়ারও শুরু হয়েছিল সেই ওল্ড বয়েজ ক্লাবে।
এরপর আকাশের দিকে দুই হাত বাড়িয়ে সাবেক গুরুর প্রতি ভালোবাসার চুম্বনও ছুঁড়ে দেন মেসি। বিষয়টি সবার হৃদয় ছুঁয়ে গেলেও তা আবেগের দৃষ্টিতে দেখেননি মাঠের রেফারি আন্তোনিও ম্যাথিউ। ফলে নিয়ম মেনেই বার্সা অধিনায়ককে হলুদ কার্ড দেখান তিনি। তবে এই হলুদ কার্ড দেখিয়ে স্বস্তিতে নেই রেফারি। তার চাওয়া, ফিফা যেন মেসিকে দেখানো হলুদ কার্ড প্রত্যাহার করে নেয়।
মেসিকে হলুদ কার্ড দেখানোর পর থেকেই অনুশোচনায় পুড়ছেন ম্যাথিউ। এ ব্যাপারে তিনি বলেন, আমি যখন হলুদ কার্ডটি বের করার জন্য পকেটে হাত দিয়েছি তখন আমার হৃদয়টা ভেঙে গিয়েছিল। আমি মনে করি ফিফার এই নিয়মটার (জার্সি খুললে হলুদ কার্ড) ব্যতিক্রম কোনো নিয়ম তৈরি করা উচিত।
তিনি আরো বলেন, যখন কেউ কৃষ্ণাঙ্গ নির্যাতন বিরোধী আন্দোলন (ব্ল্যাক লাইভস ম্যাটার) সমর্থন করে অথবা কোনো কিংবদন্তিকে সম্মান জানায় তখন ফিফার এটি ক্ষমা করে দেয়া উচিৎ। মেসি নিয়ম ভঙ্গ করায় হৃদয়ভাঙা কষ্ট নিয়েই আমি কার্ড দেখাতে বাধ্য হয়েছি। ম্যারাডোনা একজন কিংবদন্তি। আমি আশা করব লা লিগা অথবা ফিফা মেসিকে দেখানো হলুদ কার্ডটি প্রত্যাহার করে নেবে।