মিরাজের আরেকটি কীর্তি

146
উইকেট লাভের পর মিরাজকে ঘিরে সতীর্থদের উদযাপন -ক্রিকইনফো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে একটি উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ। এর মাধ্যমে অষ্টম বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দেড়শ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।
ঢাকা টেস্টে দ্বিতীয় দিনের একমাত্র সাফল্য হিসেবে ৯০ রান করা ক্রুমাহ বোনারকে ফেরান মিরাজ। ক্যারিবীয় ব্যাটসম্যানকে মোহাম্মদ মিঠুনের তালুবন্দী করার মাধ্যমে অনন্য এই অর্জনে নাম লেখান টাইগার অফ স্পিনার। আন্তর্জাতিক ক্রিকেটের ২৩৯তম এবং অষ্টম বাংলাদেশি বোলার হিসেবে এই কীর্তি গড়েন তিনি।
সামনে আরেকটি রেকর্ডের অপেক্ষায় আছেন মিরাজ। চলমান টেস্টে আর মাত্র ১টি উইকেট পেলেই সাদা পোশাকের ক্রিকেটে উইকেটের সেঞ্চুরি হবে তার। যা হবে বাংলাদেশিদের মধ্যে দ্রুততম।
বাংলাদেশের হয়ে টেস্টে এখন পর্যন্ত ৩২.৪৮ গড়ে ৯৯ উইকেট শিকার করছেন মিরাজ। যেখানে সাতবার ইনিংসে ৫ উইকেট এবং দুইবার ম্যাচে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি।
এছাড়া ৪৪ ওয়ানডের ৪৩ ইনিংসে মিরাজ নিয়েছেন ৪৭ উইকেট। এই ফরম্যাটে তার গড় ৩৬.১০। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ১৩ ম্যাচ খেলে ৮২.৫০ গড়ে মাত্র ৪ উইকেট নিয়েছেন এ অফস্পিনার। খবর : ডেইলিবাংলাদেশ’র।