বৃক্ষরোপণ আন্দোলন বেগবান করুন

0
128

# তিলোত্তমা চট্টগ্রামের অনুষ্ঠানে বক্তারা
তিলোত্তমা চট্টগ্রাম কতৃক আয়োজিত ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে গতকাল মোহরা, ওয়াসা প্রকল্প এলাকায় প্রায় তিন হাজার গাছ রোপণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ওয়াসার এমডি প্রকৌশলী এ কে ফজলুল্লাহ বলেন, তিলোত্তমা চট্টগ্রামের উদ্যোগের মতো যদি সকলে এ ধরণের সামাজিক কার্যক্রমে এগিয়ে আসতো- তাহলে সমাজে খুন, ধর্ষণের মতো অনৈতিক কাজগুলো ঘটতো না। প্রত্যেকে নিজ নিজ কাজের পাশাপাশি যদি এ ধরণের সামাজিক কাজে নিজেদের সম্পৃক্ত করে, তাহলে সমাজ যেমন উপকৃত হবে তেমনি নিজের ও দেশের উন্নতি হবে। বিশেষ অতিথি বিজয় বসাক (উপ পুলিশ কমিশনার) বলেন তিলোত্তমা চট্টগ্রাম সবুজ আন্দোলনের মাধ্যমে বৃক্ষরোপণ করে জনগণকে উৎসাহিত করছে। এ ধরণের উদ্যোগ আমাদের সমাজে বিশেষ অবদান রাখবে।
তিলোত্তমা চট্টগ্রামের সভানেত্রী সাহেলা আবেদীন বলেন, আমাদের ১৮ কোটি মানুষ যদি একটি করে গাছ লাগানোর জন্যে প্রতিজ্ঞাবদ্ধ হয়, তাহলে আমাদের দেশে আর অক্সিজেনের অভাব হবে না।
এ কার্যক্রমে উপস্থিত ছিলেন তিলোওমা চট্টগ্রামের উপদেষ্টা আবু সায়ীদ সেলিম, শুভা নাজ জিনিয়া, সৈয়দ সিরাজুল ইসলাম কমু, লায়ন শাহ আলম বাবুল। ওসমান গণি মনসুর বলেন, নানান জায়গায় যেভাবে অপ্রয়োজনে গাছ কেটে ফেলা হচ্ছে, সে জায়গায় যদি আবার গাছ লাগানো হয়, তাহলে অক্সিজেনের অভাব কিছুটা পূরণ হবে। বিজ্ঞপ্তি