বিশেষ চাবি দিয়ে তালা ভেঙ্গে মোটরসাইকেল চুরি করে তারা

0
533

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রাম নগরসহ দেশের বিভিন্ন স্থানে মোটরসাইকেল চুরির সংগে জড়িত থাকার অভিযোগে সাত যুবককে গ্রেফতার করেছে নগর পুলিশ। শনিবার নগর ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে টিম কোতোয়ালী।
গ্রেফতারকৃতরা হলেন- মেহেদী হাসান হৃদয় প্রকাশ নয়ন (২২), সমীর কান্তি বনিক (২৮), মিজানুর রহমান সম্রাট (২৫) ও বেলায়েত হোসেন বাদশা ওরফে বেলাল (২২), আসাদুজ্জামান (৩০), রেজাউল করিম বাচ্চু (৪৫) এবং অনিক দেবনাথ (২১)।
এর মধ্যে রেজাউল করিম বাচ্চুকে জোরারগঞ্জ পূর্ব দুর্গাপুর থেকে গ্রেফতার করা হয়। তার বাড়ি থেকে ৩টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
এদিকে জোরারগঞ্জ থানার রঘুনাথপুর থেকে অনিক দেবনাথকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, গ্রেফতার মেহেদী হাসান হৃদয় ওরফে নয়ন (২২) মিরসরাই উপজেলার জোরালগঞ্জ থানার বারাইয়ারহাট এলাকার মধ্যম আজম নগর দর্জি বাড়ির মো. আলফাজের ছেলে, পটিয়া উপজেলার হাইদগাঁও গ্রামের বড় বাড়ির কৃষ্ণ বনিকের ছেলে সমীর কান্তি বনিক (২৮), জোরালগঞ্জ থানার মরগাং ইউনিয়নের দানেশ ভূইয়া বাড়ির সুলতান আহম্মদ ওরফে রূপধনের ছেলে মিজানুর রহমান ওরফে সম্রাট (২৫), জোরালগঞ্জ থানার কাঁটাছড়া ইউনিয়নের দরবেশ আলী চকিদার বাড়ির মনির আহম্মদের ছেলে বেলায়েত হোসেন বাদশা ওরফে বেলাল (২২), জোরালগঞ্জ থানার লক্ষীর ছড়ার করেরহাট এলাকার শিবু দেবনাথের ছেলে অনিক দেবনাথ(২১), জোরালগঞ্জ থানার রঘুনাথপুরের মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন বাড়ির আমির হোসেনের ছেলে রেজাউল করিম বাচ্চু (৪৫) এবং একই থানার উত্তর দূর্গাপুরের হাজী আলী আকবর মিস্ত্রী বাড়ির কবির হোসেনের ছেলে মো. আসাদুজ্জামান (৩০) ।
সিএমপির সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগরসহ দেশের বিভিন্ন জেলা শহর থেকে বিশেষ চাবি দিয়ে, তালা ভেঙ্গে মোটরসাইকেল চুরি করে আসছিল।
কোতোয়ালী থানার ওসি মো. মহসীন জানান, আসামিরা চোরাই করা মোটরসাইকেল প্রত্যন্ত গ্রাম এলাকায় থাকা তাদের চক্রের সক্রিয় সদস্যের মাধ্যমে বিক্রি করে। এজন্য গাড়ির জাল কাগজপত্র তৈরি করে। যার ফলে প্রেক্ষিতে ভূয়া নম্বর প্লেট ব্যবহার করে বিভিন্ন লোকজনের কাছে পুরাতন মোটর সাইকেল বলে বিক্রি করে থাকে।