বিভিন্নস্থানে শীতবস্ত্র বিতরণ

0
149

চন্দনাইশ : আমাদের চন্দনাইশ প্রতিনিধি জানায়,চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে চন্দনাইশে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের এতিমদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গত ৪ জানুয়ারি বিকালে সাতবাড়িয়া মোহাম্মদ খালী বন্দি শাহ্ সুন্নিয়া তাহ্ফিজুল কুরআন এতিমখানায় আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ করেন প্রেস ক্লাব নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিক যথাক্রমে আবু তালেব আনসারী, মো. আজিমুশ্ শানুল হক দস্তগীর, মো. মাঈন উদ্দিন, জাহাঙ্গীর আলম চৌধুরী, শহিদুল ইসলাম, মো.আরফাত হোসেন, ইফতেখারুল ইসলাম তিশন, স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে আহমদ হোসেন, মো. সেলিম, মো. আবদুল করিম, মো. ইলিয়াস, আবদুর রহমান, হাফেজ মো. হারুন, হাফেজ মো. মামুন প্রমুখ। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো. মামুন। এ সময় উপজেলার ১০’টি মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে ২’শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হয়।

দীঘিনালা : আমাদের দীঘিনালা প্রতিনিধি জানায়, দীঘিনালায় ‘দি স্টার্ক ক্লাব লিমিটেড’ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার সকালে গরিব দুস্থদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি উদ্ধোধন করেন আলহাজ্ব মোহাম্মদ জসিম। দি স্টার্ক ক্লাব লিমিটেডের টিম লিডার সুমিত চৌধুরীর সভাপতিত্বে দীঘিনালা উপজেলা শীল কল্যান সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন মৃদুল কান্তি সেন,শীল কল্যাণ সমিতির উপদেষ্টা বিধান শীল,ও স্বপ্নশিখা ফাউন্ডেশনের চেয়ারম্যান রাজীব সুশীল। এইসময় শিক্ষা,সমাজ ও মানব উন্নয়নে বিশেষ অবদান রাখায় স্বপ্নশিখা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব সবুজ চক্রবর্তী’কে দি স্টার্ক ক্লাব লিমিটেডের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।অনুষ্ঠানে একশ পরিবারের মাঝে কম্বল হিসেবে শীতবস্ত্র বিতরণ করা হয়।

সন্দ্বীপ : আমাদের সন্দ্বীপ প্রতিনিধি জানায়, সন্দ্বীপ উপজেলার রহমতপুর ইউনিয়নের লাল খান পাড়া সমাজের উদ্যোগে এলাকার দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরন করা হয়।এ উপলক্ষে সোমবার, রাত ৮ টায় হাজি আবদুল বাতেন খান বাড়িতে লাল খান পাড়া সমাজ কমিটির ও সমাজের সকল সদস্যদের এক সাধারন সভা আহবান করা হয়। লাল খান পাড়া সমাজ কমিটির সভাপতি মাস্টার আমিনুর রসুল খান জহিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার ইলিয়াছ খান। লাল খান পাড়া সমাজ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক ইলিয়াস কামাল বাবুর সঞ্চালনায় এ সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সমাজ কমিটির উপদেষ্টা ও সাবেক ইউপি সদস্য মানসুরুল হক খান, রহমতপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য সুফিয়ান মেম্বার, লাল খান পাড়া জামে মসজিদের সেক্রেটারী মাস্টার নুরুল হুদা, সমাজ কমিটির সহ-সভাপতি কামরুল হাসান খান, সাংগঠনিক সম্পাদক আমিন রসুল খোকন, কোষাধক্ষ্য মো. নাছির উদ্দিন প্রমুখ।

রাউজান : আমাদের রাউজান প্রতিনিধি জানায়, রাউজান উদ্দীপ্ত তরুণ সংঘের  ব্যবস্থাপনায় রাউজান জলিল নগর জগন্নাথ মন্দির সংলগ্ন মাঠ প্রাঙ্গণে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অবদান রাখায় গুণিজনদের বিশেষ সম্মাননা প্রদান,শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং বিভিন্ন মসজিদ ও মন্দিরের প্রয়োজনীয় উপহার সামগ্রী প্রদান করা হয়।অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন ফারাজ করিম চৌধুরী। রাউজান উদ্দীপ্ত তরুণের প্রতিষ্ঠাতা দিপলু দে দিপুর সভাপতিত্বে ও রাউজান উদ্দীপ্ত তরুণের সভাপতি মোহাম্মদ রবিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম,রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দীন পারভেজ,রাউজান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জানে আলম জনি, রাউজান পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অ্যডভোকেট দিলীপ কুমার চৌধুরী।সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি মুহাম্মদ সাইদুল ইসলাম।

পটিয়া : আমাদের পটিয়া প্রতিনিধি জানায়,পটিয়া আমির ভান্ডার দরবার শরীফে গত সোমবার দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এতে হাজার হাজার ভক্ত মুরিদের আগমন ঘটে। পরে বিশেষ মোনাজাত করা হয়। এতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। আমির ভান্ডার সংসদের সভাপতি সৈয়দ মামুন রশিদ আমিরী, সাধারণ সম্পাদক সৈয়দ সায়েম উল্লাহ আমিরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আসাদ্দুজ্জামান তানিম আমিরী, অর্থ সম্পাদক সৈয়দ ফৌজুল একরাম শাহ আমির ভান্ডারী, প্রচার সম্পাদক সৈয়দ আরমান শাহ আমিরী, সৈয়দ আবেদুজ্জামান আমিরী, নাঈউদ্দিন আমিরী প্রমুখ।

কাউখালী : আমাদের কাউখালী প্রতিনিধি জানায়,গত সোমবার রাত সাড়ে নয়টা উপজেলার রাঙ্গীপাড়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী হাসিনা আক্তারসহ শীতার্তদের কাউখালী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা শতরূপা তালুকদার শীতবস্ত্র বিতরণ করেন। কনকনে শীতে পূবর্ ঘোষণা ছাড়াই শীতার্তদের প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিয়েছেন তিনি। এসময় প্রয়োজনীয় শীতবস্ত্র পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে।

হাসিনা  বলেন, আমার পরিবারের সবার শীতের কাপড় খুব দরকার ছিলো, শীতে খুব কষ্ট পাচ্ছিলাম আমরা। ভাবতে পারিনি এভাবে শীতের কষ্ট থেকে রক্ষা পাবো। আমি ইউএনও শব্দটা শুনে চমকে উঠেছিলাম। শুনেছিলাম অনেক ভাল মানুষ, আজ তার প্রমাণ পেলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা শতরূপা তালুকদার বলেন শীত দিন দিন বাড়ছে, উপজেলাতে রাতের বেলা ঘুরে অসহায় মানুষগুলোর কষ্ট উপলব্ধি করেছি, শীত নিবারণের জন্য অনেকেরই ন্যূনতম গরম কাপড় নেই। তাই তাদের কষ্ট কিছুটা লাঘব করতে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার শীতার্থ সঠিক মানুষটির কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। সমাজের বিত্তবানরা চাইলেই তার শীতার্থ প্রতিবেশিদের পাশে দাঁড়াতে পারেন। মানুষ মানুষের জন্য এই কথাটা মাথায় রেখেই অসহায়দের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।

আনোয়ারা : আমাদের আনোয়ারা প্রতিনিধি জানায়,ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির পক্ষে চট্টগ্রামের আনোয়ারার জমির উল্লাহ চিশতী (র.) এতিমখানার শিক্ষার্থী এবং শীতার্ত সাধারণ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন বারখাইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. জাহাঙ্গীর আলম।গত মঙ্গলবার সকালে উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া দিঘীরপাড় এলাকার সাধারণ মানুষ ও জমির উল্লাহ চিশতী এতিমখানার এতিম শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করেন। এসময় মুক্তিযুদ্ধা আবুল কালাম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মুহাম্মদ হারুন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ শাহজাহান, যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন শাকিল, কলেজ ছাত্রলীগ আবদুল্লাহ আল  নোমান, মোহাম্মদ আরিফ, হাসনুল ইসলাম।

এসময় মাদ্রাসা শিক্ষার্থীদের উদ্দেশ্য সাধারণ সম্পাদক এম. জাহাঙ্গীর আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস মাদ্রাসার শিক্ষার্থীদের জানাতে হবে।তিনি আরো বলেন, ভূমিমন্ত্রী মহোদয়ের নির্দেশে শীতার্ত সাধারণ মানুষ ও মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। এটি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।