ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের শেষ সময় ৭ জুন

0
201

নিজস্ব প্রতিবেদক :
প্রকাশিত চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার ফলাফলে যারা সন্তুষ্ট হতে পারেনি তারা ১ জুন থেকে পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবে। আবেদনের শেষ সময় ৭ জুন। ৭ জুন রাত ১২টার মধ্যে টেলিটক মোবাইলের মাধ্যমে নির্ধারিত ফি’র বিনিময়ে আবেদন করা যাবে।
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, পুনঃনিরীক্ষনের জন্য যারা আবেদন করবে তাদের আবেদন যাচাই বাছাই করা হবে। মূলত পরীক্ষার উত্তরপত্রে যোগ বিয়োগে কোন ভুল হয়েছে কিনা, বৃত্ত ভরাটে কোনো ভুল কিংবা কোনো উত্তর আন মার্কড অবস্থায় থাকলে তা বিবেচনা করা হয়ে থাকে।
পুনঃনিরীক্ষনের নিয়ম
পুনঃনিরীক্ষণের জন্য RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা ফি কাটা হবে। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কাটা হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে।
এরপর আবেদন করতে ইচ্ছুক হলে RSC লিখে স্পেস দিয়ে ণঊঝ লিখে YES দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।
যেসব বিষয়ে দুটি পত্র (যেমন- বাংলা, ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে দুটি পত্রের জন্য আবেদন হিসাবে গণ্য হবে এবং ফি হিসাবে ২৫০ টাকা কাটা হবে।
একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে। আবেদন গ্রহণের পর সংশ্লিষ্ট বোর্ডগুলো পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করে সংশ্লিষ্ট নম্বরে জানিয়ে দেবে।
উল্লেখ্য, এবারের প্রকাশিত ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৮৪ দশমিক ৭৫ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৮ জন।