ফটিকছড়িতে ত্রাণের চাল মিলল ইউপি সদস্যের দোকানে

0
352

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি :

ফটিকছড়িতে  ১৫০ কেজি ত্রাণের চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বুধবার  দুপুরে উপজেলার নারায়ন হাটের হাপানিয়া থেকে  ইউপি সদস্য  আবু তাহের তালেবের চা দোকান থেকে এ ত্রাণের  ১৫০ কেজি চাল উদ্ধার করে ফটিকছড়ি সহকারি কমিশনার (ভূমি) জানে আলম।
জানা গেছে,  সকালে এলাকাবাসী দোকানে চাল দেখতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ফোন করে জানান।
ইউএনওর নির্দেশে ওই দোকান থেকে চালগুলো জব্দ করা হয়। সেই সাথে দোকানদার আবুল বশরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
নারায়ন হাট ইউপি চেয়ারম্যান হারুন রশিদ বলেন, বিতরণের জন্য ত্রাণের চাল নিয়ে গিয়েছিল ইউনিয়ন পরিষদ থেকে। কিন্তু তিনি তা বিতরণ না করে মেম্বারের ভাড়া দেওয়া দোকানে রেখে দেন।
এ বিষয়ে ফটিকছড়ি নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন বলেন, আপাতত তিন বস্তায় ১৫০ কেজি চাল জব্দ করা হয়েছে। তবে চালগুলো আত্মসাৎ করা হয়েছে কিনা তদন্ত করে সিদ্ধান্ত নেওয়া হবে।
অভিযুক্ত ইউপি সদস্য  আবু তাহের তালেব বলেন, চালগুলো বিতরণ করার জন্য ওই দোকানে রেখেছি। বিতরণ না করে এতদিন রেখে দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।
উল্লেখ্য , গত (১১ মে) দুপুরে চালগুলো ইউনিয়ন পরিষদ থেকে নিয়ে গেলেও বুধবার (১৩ মে) পর্যন্ত তা বিতরণ করেননি অভিযুক্ত ওই ইউপি সদস্য আবু তাহের তালেব।