প্রকৃতিকে নিয়েই মানুষের জীবন আনন্দময় হয়

254
মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে চারা বিতরণ ও রোপণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আ.জ.ম নাছির উদ্দীন

মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর ঠান্ডাছড়ি, কূলগাঁও স্কুল অ্যান্ড কলেজ, অনন্যা কমিউনিটি সেন্টারে চারা বিতরণ ও রোপণ কার্যক্রম পরিচালিত হয়।
এ সময় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মানুষের জীবন প্রকৃতিকে নিয়েই আনন্দময় হয়ে উঠে। অথচ জ্ঞাত ও অজ্ঞাতসারে আমরা প্রকৃতিকে হরণ ও নিধন করেছি। একারণেই পৃথিবী আজ মানুষের বাসযোগ্যহীন হয়ে পড়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণে মহানগর আওয়ামী লীগ প্রতিটি ওয়ার্ডে বৃক্ষরোপণ কার্যক্রম চলমান রেখেছে।
তিনি বলেন, দায়সারাভাবে বৃক্ষরোপণ করলে চলবে না, রোপিত বৃক্ষের পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ শতভাগ নিশ্চিত করার মানসিকতা অর্জন করতে হবে।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, আমি গ্রীন সিটি বির্নিমাণের স্বপ্ন ও অঙ্গীকার নিয়ে মেয়র হিসেবে ৫ বছর দায়িত্ব পালন করেছি। এই সময়কালে চট্টগ্রাম নগরী বৃক্ষশোভিত হয়েছে। নগরীর আইল্যান্ড ও চত্বরগুলোতে বৃক্ষচারাগুলো আজ অনেক পরিণত হয়ে উঠেছে। বৃক্ষরোপণের মাধ্যমে চট্টগ্রাম নগরীকে একটি শ্যামল ভূ-স্বর্গ হিসেবে রচনা করতে চাই।
মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১ নম্বর ওয়ার্ডের গাজী শফিউল আজিম, ২ নম্বর ওয়ার্ডের ফরিদ আহমদ চৌধুরী, ৩ নম্বর ওয়ার্ডের জামাল উদ্দিন। এতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, আবদুল মান্নান, মো. ইয়াকুব, আবদুর শাকুর ফারুকী, জসিম উদ্দিন, শামসুল আলম প্রমুখ। বিজ্ঞপ্তি