পুলিশের কাজকে গতিশীল করবে পেট্রোল কার

0
74

সিএমপিকে কার প্রদানকালে চেম্বার সভাপতি

চট্টগ্রাম মহানগরে প্রত্যেক থানা এলাকায় কাক্সিক্ষত পুলিশসেবা জনগণের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে বিশ্বমানের স্মার্ট পুলিশিং সেবা নিশ্চিতকল্পে লজিস্টিকস সাপোর্ট হিসেবে দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে একটি পেট্রোল কার দেওয়া হয়।
২৬ নভেম্বর সকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম পুলিশ কমিশনারের কার্যালয়ে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর কাছে গাড়ীটি হস্তান্তর করেন। এ সময় চেম্বার পরিচালক ও কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী (স্বপন), অতিরিক্ত পুলিশ কমিশনারবৃন্দ আমেনা বেগম (প্রশাসন), শ্যামল কুমার নাথ (ক্রাইম অ্যান্ড অপারেশন) ও এস এম মোস্তাক আহমেদ খান (ট্রাফিক), উপ-পুলিশ কমিশনারবৃন্দ মো. আমির জাফর, এস এম মোসতাইন হোসেন ও মো. মোখলেসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
গাড়ী হস্তান্তরকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, দেশের অন্যতম প্রাচীন বাণিজ্য সংগঠন চিটাগাং চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন সময়ে নানামুখি কার্যক্রম গ্রহণ করে আসছে। চলমান করোনা মহামারীতেও চট্টগ্রাম মেডিক্যাল ও পুলিশ লাইনসহ নগরীর বিভিন্ন স্থানে বিনামূল্যে করোনা স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করেছে, সাধারণ ছুটি চলাকালীন গাড়ীতে করে নগরজুড়ে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় করেছে। এরই ধারাবাহিকতায় পুলিশ বাহিনীর আধুনিকায়নসহ অগ্রগতিতে চিটাগাং চেম্বারের এই অবদান সহায়ক ভূমিকা রাখবে বলে বিশ্বাস।
পুলিশ কমিশনার বলেন, গতানুগতিক পুলিশি কার্যক্রমের বাহিরে সেবার পরিধি ও গতি বৃদ্ধির ক্ষেত্রে এ পেট্রোল কারের সংযোজন পুলিশ বাহিনীর আধুনিকায়নে কার্যকর ভূমিকা রাখবে এবং পুলিশের কাজকে আরও গতিশীল করতে সহায়ক হবে। চেম্বারের মত গুরুত্বপূর্ণ সংগঠন ও প্রতিষ্ঠান যখন পুলিশের কার্যক্রমে সহায়তা করে তখন পুলিশের প্রতি নাগরিক সমাজের আস্থা আরও বৃদ্ধি পায় এবং আইনের প্রতি মানুষ অধিক শ্রদ্ধাশীল হয়। সমাজে আইন-শৃংখলার উন্নতি নিশ্চিতকল্পে পুলিশ প্রশাসনের সাথে এ ধরনের সংগঠনের সহযোগিতা অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি