পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্বে ইউনূস খান

0
248

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেলেন দেশটির সাবেক তারকা ব্যাটসম্যান ইউনূস খান। ইংল্যান্ড সফর থেকে তিনি প্রধান কোচ মিসবাহ উল হকের অধীনে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে।
পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব নিয়ে মিসবাহ দেশীয় কিংবদন্তিদের নিয়ে সাজাচ্ছেন তার কোচিং প্যানেল। এর আগে তার দলের বোলিং কোচের দায়িত্ব পান ওয়াকার ইউনূস। সম্প্রতি স্পিন বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন মোসতাক আহমেদ। তিনিও ইংল্যান্ড সফরে দায়িত্ব পালন করবেন। এবার দায়িত্ব পেলেন ইউনূস খান।
নতুন দায়িত্ব পেয়ে তিনি বলেন, ‘আমার কাছে দেশের প্রতিনিধিত্ব করার চেয়ে বড় কিছু নেই। ইংল্যান্ড সফর আমাদের জন্য কঠিন হবে। ওই সিরিজে কাজ করার সুযোগ পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। বর্তমান পাকিস্তান দলে অসাধারণ কিছু ক্রিকেটার আছে। মিসবাহ, ওয়াকার, আমি ও মোসতাক মিলে তাদের পরিণত করার চেষ্টা করবো।’
জাতীয় দলের হয়ে মিসবাহ এবং ইউনূস একসঙ্গে খেলেছেন। ইউনূসের সঙ্গে তাই ভালো বোঝাপড়া বলে জানান মিসবাহ। এছাড়া জাতীয় দলে খেলার সময় খারাপ সময়ে ইউনূসকে পাশে পেয়েছেন বলেও উল্লেখ করেন সাবেক অধিনায়ক মিসবাহ। জাতীয় দলের কোচ হয়ে আবার তারা তাই একসঙ্গে দারুণ বোঝাপড়া নিয়ে কাজ করতে পারবেন বলে আশা করছেন তিন।
টেস্টে পঞ্চাশের ওপরে গড় নিয়ে ১০ হাজারের বেশি রান করেছেন ইউনূস খান। টেস্ট ক্যারিয়ারে ৩৪টি সেঞ্চুরির মালিক তিনি। করেছেন একটি ট্রিপল সেঞ্চুরিও। এর মধ্যে ইংল্যান্ডে ব্যাট হাতে তিনি ১৬ ইনিংসে দুটি সেঞ্চুরি ও তিনটি ফিফটি পেয়েছেন। গড়টা পঞ্চাশের বেশি। ইউনূস মনে করছেন, ইংল্যান্ডের কঠিন কন্ডিশনে ভালো করার উপায় ব্যাটসম্যানদের বাতলে দিতে পারবেন তিনি।
খবর : সমকালঅনলাইন’র।