‘নেইমারের কাছে ফুটবল খেলা নাচের মতো’

0
57

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
ফুটবলের প্রতি কতটা ভালোলাগা ও ভালোবাসা থাকলে মাঠে প্রতিটি মুহূর্ত উপভোগ করা যায়, তা যেন নেইমারের খেলা দেখলেই বোঝা যায়। পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনোর কথায়ও সেটাই ফুটে উঠছে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে কাজ করাটা দারুণ উপভোগও করছেন দলটির নতুন কোচ। খবর বিডিনিউজের।
২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়ার পর বিভিন্ন সময়ে আবার কাতালান দলটিতে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন নেইমার। তবে সেই ভাবনা থেকে ২৯ বছর বয়সী তারকা সরে এসেছেন বলে গণমাধ্যমের খবর। ধারণা করা হচ্ছে, প্যারিসের ক্লাবটিতে চুক্তির মেয়াদ বাড়াবেন তিনি।
চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে আজ বুধবার বাংলাদেশ সময় রাত একটায় ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে পিএসজি। শেষ চারে নিজের আগের তিন ম্যাচের প্রতিটিতে গোল (৩) অথবা অ্যাসিস্ট (১) করেছেন নেইমার। ইউরোপ সেরার প্রতিযোগিতাটিতে ইংলিশ দলগুলোর বিপক্ষে ১২ ম্যাচে ৯ গোলে (৫ গোল ও ৪ অ্যাসিস্ট) সরাসরি জড়িয়ে আছেন তিনি।
সিটির বিপক্ষে ম্যাচ সামনে রেখে নেইমারের প্রশংসায় তার ফুটবলের প্রতি ভালোবাসার কথা বলেন এই বছরের শুরুতে পিএসজির দায়িত্ব নেওয়া পচেত্তিনো।
‘নেইমারের সঙ্গে কাজ করা খুব সহজ। কারণ, খুব বেশি কিছু করার প্রয়োজন পড়ে না। প্রথম দিন থেকে দেখছি, পরিশ্রম করায় তার কোনো আপত্তি নেই। সে বিনয়ী, কথা শোনে এবং সব নির্দেশনা খুব ভালোভাবে গ্রহণ করে।’
‘ব্রাজিলিয়ান খেলোয়াড়দের মধ্যে বিশেষ কিছু আছে। তারা ফুটবল খেলতে পছন্দ করে, কারণ তাদের কাছে খেলাটা নাচের মতো। তারা খেলে যেন তারা নাচছে। পিএসজিতে যখন খেলোয়াড় হিসেবে ছিলাম, রোনালদিনিয়ো ছিল আমার সতীর্থ, আর এখন নেইমার। মাঠে সেরাটা দিতে তাদের ভালো থাকা, খুশি থাকা প্রয়োজন।’