নতুন রেকর্ডের মালিক কোহলি

0
115

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ব্যাটসম্যান হিসেবে কিংবা অধিনায়ক হিসেবে বছর শেষে খেলোয়াড়দের শীর্ষে পৌঁছতে না পারলেও মাঠের বাইরে ধোনি থেকে রোহিত- সবাইকে পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি। তা নতুন কোন রেকর্ডের মালিক হলেন কোহলি? সোশ্যাল দুনিয়া বলছে, এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে কোহলিকে নিয়ে। পুরুষ অ্যাথলিটদের মধ্যে ভারত অধিনায়ককে নিয়েই সর্বোচ্চ টুইট করেছেন নেটদুনিয়ার বাসিন্দারা। হবে না-ই বা কেন। প্রথমবার বাবা হতে চলার খবরে ভারচুয়াল দুনিয়ার শুভেচ্ছায় ভেসেছিলেন কোহলি। আবার আইপিএল থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ- সর্বত্র তার ব্যর্থতা নিয়ে হয় তুমুল সমালোচনাও। আবার তার পিতৃত্বকালীন ছুটি নিয়েও অব্যাহত তর্ক-বিতর্ক। সব মিলিয়ে বছরভর চর্চায় ছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। এক্ষেত্রে আবার মহিলাদের তালিকায় শীর্ষস্থানটি দখল করেছেন কুস্তিগির ববিতা ফোগাট। তালিকায় রয়েছেন দুই ভারতীয় শাটলার পিভি সিন্ধু এবং সাইনা নেহওয়ালও।
এখানেই শেষ নয়, বিরুষ্কার মা-বাবা হতে চলার সুখবরের টুইটটি এবছর সবচেয়ে বেশি ‘লাইক’ পেয়েছে। অর্থাৎ বিরাট-অনুষ্কার পরিবারে নতুন অতিথি আসার খবরই এবার ভারচুয়াল দুনিয়ার সবচেয়ে বড় আনন্দের খবর হিসেবে গণ্য হয়েছে।
কোহলি যেমন বছরভর আলোচনার শীর্ষে রয়েছেন, তেমনই আবার একটি টুইটেই বাকি সবাইকে পিছনে ফেলে দিয়েছেন ক্যাপ্টেন কুল। চলতি বছর ১৫ আগস্ট অগণিত অনুরাগীর মন ভেঙে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন এমএস। তাকে ভবিষ্যৎ জীবনের শুভকামনা জানিয়ে টুইট আসতে থাকে অজগ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও টুইটারে ধোনির কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছিলেন। জবাবে মোদিকে ধন্যবাদ জানান মাহিও। সেই টুইটটিই ৭৩ হাজার ৫০০-রও বেশিবার রিটুইট হয়েছে। যা এবছর কোনও ক্রীড়াবিদের করা টুইটের সর্বোচ্চ রিটুইট। খবর : সংবাদপ্রতিদিন’র।