নগর পরিচ্ছনতায় নাগরিক দায়িত্ব রয়েছে : সুজন

0
189

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন রোববার বিকেলে ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ঝটিকা পরিদর্শনে যান।
তিনি নগরীর দেওয়ান বাজার ও চকবাজার ধুনির পোলের রাস্তা ঘাট-নালা নর্দমার বিদ্যমান অবস্থা প্রত্যক্ষ করেন। প্রশাসক দেওয়ান বাজার সিএন্ডবি কলোনী ব্রিজের পাশে চাক্তাই খালে ময়লা আবর্জনা দেখে দুঃখ প্রকাশ করেন। পরিদর্শনকালে তিনি এলাকার মানুষজনের মাঝে করোনা সচেতনতায় সাবান-মাস্ক বিতরণ ও পশ্চিম বাকলিয়া ডিসি রোডের অলি-গলি, নালা, খাল এবং বাসা-বাড়িতে এডাল্টিসাইট (মশার লার্ভা ধ্বংসে) কালো তেলসহ ফগার মেশিনের সাহায্যে মশার ওষুধ ছিটান।
প্রশাসক বলেন, প্রত্যেক ওয়ার্ডের বাসিন্দাদের তাদের নিজ এলাকা ও বাসস্থানের আশপাশ পরিষ্কার রাখতে হবে। পরিষ্কার পরিচ্ছন্নতা কাজে শুধুমাত্র কর্পোরেশনের ওপর নির্ভর করলে হবে না। নগরবাসীরও পরিষ্কার-পরিচ্ছন্নতায় নাগরিক দায়িত্ব রয়েছে। তিনি এলাকার বাসিন্দাদের ময়লা-আবর্জনা কর্পোরেশনের সরবরাহ করা বিনে সংরক্ষণের পর তা চসিকের পরিচ্ছন্ন সেবকদের দিতে বা নির্দিষ্ট ডাস্টবিনে ফেলতে বলেন।
প্রশাসক নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।
এ সময় ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ শহিদুল আলম, কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রশাসকের সাথে ছিলেন। বিজ্ঞপ্তি