নগরকে পরিচ্ছন্ন রাখতে সবার সহযোগিতা প্রয়োজন

0
220

আলোচনা সভায় চসিক প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, মানবতাই বড় ধর্ম, মানুষ মানুষের জন্য। কে কোন ধর্মের লোক কোন সেটি বড় কথা নয়, আমাদের পরিচয় একটাই আমরা মানুষ। একজন মানুষের বিপদে অন্যজনকে পাশে দাঁড়াতে হবে। এটিই হচ্ছে মানবধর্ম।

গতকাল শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সামাজিক সংগঠন বিএমএইচ ফ্যামিলি আয়োজিত  আলোচনা সভা ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নগরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। প্রত্যেক নাগরিকের উচিত তাদের নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। এক্ষেত্রে যে যার অবস্থান থেকে সচেতন থেকে অন্যকেও সচেতন করতে হবে। তাহলেই মিলবে সুফল। তিনি বিএমএইচ ফ্যামিলির সদস্যের পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচির একটি উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান এবং চসিকের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।

সংগঠনের অ্যাডমিন ফয়সালুর রহমানের সভাপতিত্বে এবং জীবন মিত্র রাজের সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম লোকনাথ সেবক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি তপন চক্রবর্তী।

এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। প্রধান ধর্মীয় বক্তার বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক বাবলা তালুকদার সত্যপদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকবাজার থানা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক রুমন ভট্টাচার্য ও মহানগর বৈদিক পরিষদের সাধারণ সম্পাদক রাজীব দে শম্ভু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রান্ত বসাক, অপু দাশ, শিপন, অনিক দাশ, চাদনী আক্তার, রাজ রায়, সঞ্জয় দত্ত, মিন্টু দে, বিজয় চৌধুরী, প্রসেনজিত ধর, ইমন বিশ্বাস, শ্রাবন দাশ সানি, অজয় বসাক ও সয়ার কান্তি দে প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন বিপ্লব চৌধুরী, বিপ্লব পার্থ, রেজাউল করিম রেজা, নাছির উদ্দিন ছিদ্দিকী ও ছৈয়দ আবুল বশর।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন সংগঠনের সদস্যরা। শেষে প্রায় ২০০ নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।