দুদকের মামলায় সাবেক সাংসদ বদির বিচার শুরু

0
233

নিজস্ব প্রতিবেদক :

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আবদুর রহমান বদির বিচার শুরু হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর দায়ের করা মামলায় চার্জ গঠনের মধ্যদিয়ে গতকাল রোববার তার বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন। আগামী ১৫ অক্টোবর এ মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে।

আদালত সূত্র জানায়, চার্জ গঠনের শুনানি শুরুর আগে সাবেক সাংসদ বদি চট্টগ্রাম আদালত ভবনের চতুর্থ তলায়  জেলা ও দায়রা জজ আদালতের এজলাসে আসেন। শুনানি শুরুর পর আসামির কাঠগড়ায় দাঁড়ান তিনি। এসময় তার আইনজীবী তাকে নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন। বদির আইনজীবী রফিকুল ইসলাম আদালতকে বলেন, তার মক্কেল বদিকে ষড়যন্ত্রমূলকভাবে ওই মামলায় ফাঁসানো হয়েছে। একইসঙ্গে অভিযোগ গঠনের শুনানির জন্য সময় প্রার্থনা করেন তিনি। রাষ্ট্রপক্ষ আসামি পক্ষের শুনানি শেষে চার্জ গঠন করে বদির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

জানা গেছে, ২০০৭ সালে ১৭ ডিসেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে বদির বিরুদ্ধে দুদকের তৎকালীন উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ নগরের ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন। ওই সময় বদি  টেকনাফ পৌরসভার মেয়র ছিলেন। মামলার এজাহারে বদির বিরুদ্ধে ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়ের বাইরে ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকার সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়েছে।