তানজিদের তান্ডব, আকবরের ঝড়

0
188

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
একদিনের ম্যাচটি স্ট্রোকের ঝলকে মাতিয়েছিলেন তানজিদ হাসান তামিম। এবার টি-টোয়েন্টি ম্যাচে উপহার দিলেন বিধ্বংসী ব্যাটিং। ব্যাট হাতে ঝড় তুললেন আকবর আলিও। বোলিংয়ে ঔজ্জ্বল্য ছড়ালেন আফিফ হোসেন, রেজাউর রহমান রাজা ও মুকিদুল ইসলাম। খবর বিডিনিউজের।
হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্যাম্পে অনুশীলনের অংশ হিসেবে দুই দিনের ম্যাচ ও একদিনের ম্যাচের পর এবার টি- টোয়েন্টি ম্যাচ খেললেন ক্রিকেটাররা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তৌহিদ হৃদয়ের নেতৃত্বে ‘বি’ দলের অনেক ক্রিকেটারই মেলে ধরলেন নিজেদের। ‘এ’ দলের অধিনায়ক আফিফ হোসেন দারুণ বোলিং করলেও ব্যাটে-বলে তেমন ভালো করতে পারেননি আর কেউ।
৬ চার ও ৫ ছক্কায় ৪৬ বলে ৭৩ রানের ইনিংস খেলেছেন তানজিদ। আকবর ৪ ছক্কায় করেছেন ২০ বলে ৪৭। টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড়ের গতিতে শুরু করেন ‘বি’ দলের দুই ওপেনার তানজিদ ও পারভেজ হোসেন ইমন। ৫ ওভারেই দুজন তুলে ফেলেন ৬০ রান। পারভেজকে ফিরিয়ে জুটি ভাঙেন আফিফ। ৩ ছক্কায় ১৭ বলে ৩১ করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।
আফিফ নিজের পরের দুই ওভারে ফিরিয়ে দেন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়কে। তবে তানজিদ ছিলেন বলে কমেনি রানের ধারা। আকবর যোগ দেওয়ার পর যোগ হয় নতুন গতি। মাত্র ৩৯ বলে ৭৯ রানের জুটি গড়েন দেশের ক্রিকেটের দারুণ সম্ভাবনাময় দুই তরুণ প্রতিভা।
বাঁহাতি পেসার শফিকুলের বলে আফিফের হাতে ধরা পড়ে থামে তানজিদের ইনিংস। বাঁহাতি স্পিনার তানভিরের বলে মৃত্যুঞ্জয়কে ক্যাচ দেন আকবর।
এই দুজনের বিদায়ের পর শেষ দিকে শামীম হোসেন একটি করে চার ও ছক্কায় করেন ১১, রিশাদ হোসেন অপরাজিত থেকে যান ১৩ বলে ১৭ করে। প্রতিপক্ষের এমন রান উৎসবেও আফিফ ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট।
রান তাড়ায় ভালো করতে পারেননি ‘এ’ দলের কোনো ব্যাটসম্যান। ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ৭ বলে শূন্য রানে আউট হওয়ার পর তাকে আবার ব্যাটিংয়ের সুযোগ দেওয়া হয় ৬ নম্বরে। এবার ২২ বলে করেন ২৮। সেটিই দলের সর্বোচ্চ। আর কেউ ছুঁতে পারেননি ২০। ‘বি’ দলের তিন পেসার শাহিন আলম, মুকিদুল ইসলাম, রেজাউর রহমান রাজা, ভালো করেছেন সবাই।
সংক্ষিপ্ত স্কোর:
টিম ‘বি’: ২০ ওভারে ১৯৪/৬ (তানজিদ ৭৩, পারভেজ ৩১, মাহমুদুল ৮, হৃদয় ১, আকবর ৪৭, শামীম ১১ রিশাদ ১৭*, মুরাদ ১*; সুমন ৪-০-২৩-০, শফিকুল ৩-০-৪৫-২, আফিফ ৪-০-২৩-৩, নোমান ২-০-২৬-০, তানভির ৪-০-৩১-১, রকিবুল ২-০-২৪-০, শাহাদাত ১-০-২০-০)।
টিম ‘এ’: ১৭ ওভারে ৯৪ (নাঈম শেখ ০, শাহাদাত ১৮, মাহিদুল ৬, আফিফ ১, মৃত্যুঞ্জয় ২, নাঈম শেখ ২৮, রকিবুল ৬, সুমন ১৩, তানভির ৭, শফিকুল ০, নোমান ১*; শাহিন ৩-০-২০-২, মুকিদুল ৩-০-১২-২, রেজাউর ৩-০-২১-৩, শামীম ৩-০-১৬-০, রিশাদ ৩-০-১০-২, মুরাদ ২-০-১৯-০)।
ফল: টিম ‘বি’ ১০০ রানে জয়ী