ড্র করেও কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস

0
230
MILAN, ITALY - FEBRUARY 13: Cristiano Ronaldo of Juventus scores his goal from the penalty spot during the Coppa Italia Semi Final match between AC Milan and Juventus at Stadio Giuseppe Meazza on February 13, 2020 in Milan, Italy. (Photo by Marco Luzzani/Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
করোনা আতঙ্ক কাটিয়ে অবশেষে ছন্দে ফিরল ইতালির ফুটবল। কোপা ইতালিয়ার সেমিফাইনাল দিয়ে মাঠে ফিরল ইতালিয় ফুটবলের অন্যতম সফল দুই দল জুভেন্টাস এবং এসি মিলান। সেয়ানে সেয়ানে টক্কর হলেও প্রথম ম্যাচে গোল দেখতে পেলেন না সমর্থকরা। ইতালির সবচেয়ে ঐতিহ্যবাহী দুই দলের খেলা শেষ হল গোলশূন্যভাবে। পেনাল্টি মিস করে সমর্থকদের হতাশ করলেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ড্র করলেও প্রথম পর্বে এগিয়ে থাকার দরুণ রোনালদোর ক্লাব জুভেন্টাস পৌঁছে গেল কোপা ইটালিয়ার ফাইনালে।
করোনা নামক মহামারির আতঙ্ক কাটিয়ে ইউরোপের মাটিতে ধীরে ধীরে ফিরছে ফুটবল। জার্মানির বুন্দেশলিগা-সহ কয়েকটি দেশের জাতীয় লিগ আগেই শুরু হয়েছে। কিন্তু তথাকথিত মহাতারকাদের আগমন বাকি ছিল। সমর্থকরাও চাতক পাখির মতো অপেক্ষায় ছিলেন,কবে মেসি-রোনালদো-সুয়ারেজ-হ্যাজার্ডদের মতো মহাতারকারা মাঠে নামবেন। তথাকথিত এই মহাতারকাদের মধ্যে প্রথম মাঠে নামলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কোপা ইটালিয়ার সেমিফাইনালে এসি মিলানের বিরুদ্ধে। দীর্ঘ বিরতির পর রোনালদোর এই প্রত্যাবর্তনের দিকে তাকিয়েছিল ফুটবল বিশ্ব। অপেক্ষা ছিল কোনও মহারাজকীয় পারফরম্যান্সে তিনি মহামারির আতঙ্কে ত্রস্ত ফুটবল বিশ্বকে এক মুহূর্তের জন্য সব ভুলিয়ে দেবেন সবকিছু। কিন্তু দীর্ঘ বিরতির পর প্রথম ম্যাচে ফিরেই ম্যাজিক দেখানো যে খুব একটা সহজ কাজ নয়, তা বোঝা গেল শুক্রবার রাতে রোনালদোর খেলা দেখেই। সেভাবে কোনও সুযোগ তৈরি করতে পারলেন না। ‘হাফ চান্স’ পেলেও তা কাজে লাগাতে পারলেন না। উলটে দল পেনাল্টি পেলেও ৬ গজ দূর থেকে বারপোস্টে হিট করলেন সিআর সেভেন। রোনালদোর এই সুযোগ নষ্টের সুযোগ অবশ্য এসি মিলানও নিতে পারেনি। গোটা ম্যাচে গোল করতে না পারায় দুই পর্ব মিলিয়ে হারতে হয়েছে তাদের। প্রথম পর্বে অ্যাওয়ে ম্যাচে মিলানের বিরদ্ধে ১-১ গোলে ড্র করেছিল জুভেন্টাস। সেই অ্যাওয়ে গোলের সুবাদেই তারা পৌঁছে গেল কোপার ফাইনালে।
এদিকে রোনালদোর ব্যর্থতার পরের দিনই আজ মাঠে নামছেন আরেক মহাতারকা লিওনেল মেসি। লা লিগার ম্যাচে মেসির ক্লাব বার্সেলোনার প্রতিদ্বন্দ্বী মালোর্কা। যাদের কিনা প্রথম পর্বে ৫-২ গোলে হারিয়েছিলেন সুয়ারেজরা। লিগে এখন তাদের অবস্থান ১৮ নম্বরে। তাই বার্সার জয় নিয়ে সংশয় থাকার কথা নয়। কিন্তু দীর্ঘ বিরতির পর দর্শকশূন্য মাঠে বার্সার মহাতারকারা নিজেদের সেরাটা দিতে পারেন কিনা, সেটাই দেখার।
খবর : সংবাদপ্রতিদিন’র।