জীবনে উন্নতির পাথেয় সংগ্রহ করতে হয় বিশ্ববিদ্যালয় থেকেই

0
72

ইডিইউতে ওরিয়েন্টেশন

জীবনে উন্নতির পাথেয় সংগ্রহ করতে হয় বিশ্ববিদ্যালয় থেকেই। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের উন্নত শিক্ষা ও দক্ষতায় প্রশিক্ষিত করার লক্ষ্যে নানান সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে। বিশ্বের প্রথম সারির বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতাসম্পন্ন ফ্যাকাল্টি মেম্বাররা তাদের জ্ঞান ও অভিজ্ঞতায় গড়ে তুলছেন শিক্ষার্থীদের।
ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) বিভিন্ন অনুষদে স্প্রিং ২০২১ সেমিস্টারে দ্বিতীয় পর্যায়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে এ মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান। গতকাল সোমবার সকাল ১১টায় ইডিইউর স্থায়ী ক্যাম্পাসে শুরু হয় এ অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের তিনটি স্কুলের পৃথক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় স্কুল অব ইঞ্জিনিয়ারিং, দুপুর সাড়ে ১২টায় স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্স এবং বিকেল ৩টায় স্কুল অব বিজনেসের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, আমাদের উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নতুনত্বকে বরণ করে নিতে হবে। করোনা অতিমারির প্রকোপে সারাবিশ্বেই শিক্ষাখাতে এক আমূল পরিবর্তন এসেছে, যার ব্যতিক্রম নয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিও। বিশ্বের প্রথম সারির বিশ্ববিদ্যালয়গুলোর অনুরূপ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা শুরু করেছি ব্লেন্ডেড লার্নিং বা মিশ্র পাঠদান। পরীক্ষামূলকভাবে ক্যাম্পাস ও অনলাইনে একইসাথে পাঠদানে বিশ্বমানের পরিকল্পনা ও বাস্তবায়ন কৌশল হাতে নিয়েছি আমরা।
এতে অতিথি ছিলেন স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মো. নাজিম উদ্দিন ও স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির। বিজ্ঞপ্তি