চ্যাম্পিয়নস লিগের ফাইনাল লিসবনে!

0
236

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হওয়ার কথা ছিল ইস্তাম্বুলের আতাতুর্ক স্টেডিয়ামে। কিন্তু বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর কারণে এবার এই স্টেডিয়ামে হবে না ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ এই টুর্নামেন্টের ফাইনাল। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আয়োজনের জন্য এখন বিকল্প ভেন্যু নিয়ে চিন্তা-ভাবনা করছে। পুরো ব্যাপারটা এখনো আলোচনার টেবিলে পড়ে আছে। চূড়ান্ত সিদ্ধান্ত এখনো আসেনি।
১৭ জুন উয়েফার নির্বাহী কমিটির সভায় আসবে সিদ্ধান্ত। মৌসুম শেষ করতে একটি ওয়ার্কিং গ্রুপ কাজ করে যাচ্ছে। চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আয়োজক হওয়ার দৌড়ে এগিয়ে আছে এখন লিসবন। এবার না হলে পরে কোনো এক বছর আসরের ফাইনাল ম্যাচ আয়োজন করতে পারবে ইস্তাম্বুল। এ নিয়ে তুরস্কের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবে উয়েফা।
করোনা সঙ্কটের কারণে মার্চের মাঝামাঝিতে এসে স্থগিত হয়ে যায় চ্যাম্পিয়নস লিগ। খেলা বন্ধ হয়ে যায় টুর্নামেন্টের শেষ ১৬ রাউন্ডের মাঝে এসে।
জার্মানির বুন্দেসলিগা মাঠে ফিরেছে। ফরাসি লিগ ওয়ান বাদে ফেরার অপেক্ষায় আছে ইউরোপের অন্য শীর্ষ লিগগুলোও। সেজন্য উয়েফা আগস্টের মধ্যে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ শেষ করতে আলোচনা চালিয়ে যাচ্ছে। ইউরোপা লিগের ফাইনাল হওয়ার কথা রয়েছে পোল্যান্ডের গদানস্কে।
চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হওয়ার কথা ছিল আজ শনিবার (৩০ মে) রাতে। করোনার কারণে এখন শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে আগস্টের শেষে।
খবর : বার্তা২৪’র।