চট্টগ্রামে করোনায় ৫৫৯ নমুনায় ৫৮ শনাক্ত

0
212
Coronavirus illustration of a virus on a turquoise background 3d render

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৫৫৯ নমুনায় নতুন করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গত সোমবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৫৯ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৫৮ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৭ হাজার ১১০ জন। এদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তদের মধ্যে একজন মারা গিয়েছে।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩০১টি নমুনার মধ্যে ২৩ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৫টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৬ জনের। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫৪টি নমুনার মধ্যে ৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৬৯ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৮ জনের। এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল, শেভরন ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে ৩ এপ্রিল করোনা শনাক্ত হওয়ার পর থেকে জুন ও জুলাই মাসে করোনার প্রকোপ বাড়তে থাকে। তবে আগস্ট থেকে কিছুটা কমতে থাকে। এখন করোনার নমুনা পরীক্ষা যেমন কমছে সেই সাথে পজিটিভ হওয়ার সংখ্যাও কমছে। ইতিমধ্যে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগী প্রায় নেই বললেই চলে।