গাভাস্কারের যৌথ একাদশে নেই কোহলি-ধোনি

0
264

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ভারত ও পাকিস্তানের খেলোয়াড়দের নিয়ে যৌথ দল বেছে নিয়েছিলেন রমিজ রাজা। এবার দুই প্রতিবেশী দলের যুগ্ম একাদশ বেছে নিলেন ভারতের প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। তার দলে জায়গা পেয়েছেন দুই দলের সেই সব গ্রেটরা, যারা সোনালী প্রজন্মগুলিতে দাপটের সঙ্গে খেলেছেন। গাভাস্কারের দলে জায়গা হয়নি এমএস ধোনি ও বিরাট কোহলিরও।
তার পছন্দের একাদশে লিটল মাস্টার রেখেছেন ভারতের ছয় ও পাকিস্তানের পাঁচ খেলোয়াড়কে। রমিজ রাজার সঙ্গে কথোপকথনের সময় গাভাস্কার দুই দেশের খেলোয়াড়দের নিয়ে তার পছন্দের একাদশ বেছে নেন।
গাভাস্কারের দলে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন নজফগড়ের নবাব বীরেন্দ্র সহবাগ ও পাকিস্তানের প্রাক্তন ব্যাটিং স্তম্ভ হানিফ মোহাম্মদ। পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন হানিফ।
পাকিস্তানের সবচেয়ে সফল তিন নম্বর ব্যাটসম্যান জাহির আব্বাস ও মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার রয়েছেন গাভাস্কারের পছন্দের টপ অর্ডারে।
ধারাভাষ্য দিতে গিয়ে গাভাস্কার বারেবারেই গু-াপ্পা বিশ্বনাথের ব্যাটিংয়ের প্রতি তার অনুরাগের কথা জানিয়েছেন। তার এই পছন্দের প্রথম একাদশে স্বাভাবিকভাবেই পাঁচ নম্বরে রেথেছেন ভারতের এই প্রাক্তন রিস্টি ব্যাটসম্যানকে।
আর দলে যে বিশ্বের সর্বকালের সেরা দুই অলরাউন্ডার কপিল দেব ও ইমরান থাকবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। ৮০ ও ৯০-এ প্রায় দেড় দশকে যে চার অলরাউন্ডার বিশ্ব ক্রিকেটে দাপট দেখিয়েছিলেন, তারা হলেন কপিল, ইমরান, ইয়ান বোথাম ও রিচার্ড হ্যাডলি।
উইকেটরক্ষক হিসেবে গাওস্কর দলে রেখেছেন তার সহ খেলোয়াড় সৈয়দ কিরমানিকে। দলে একমাত্র স্পেশ্যালিস্ট সিমার ওয়াসিম আক্রম। দুই স্পিনার আব্দুল কাদির ও বিএস চন্দ্রশেখর।
গাভাস্কারের পছন্দের ভারত ও পাকিস্তানের যৌথ দল : হানিফ মোহাম্মদ, বীরেন্দ্র সহবাগ, জাহির আব্বাস, শচীন টেন্ডুলকার, গুন্ডাপ্পা বিশ্বনাথ, কপিল দেব, ইমরান খান, সৈয়দ কিরমানি, ওয়াসিম আক্রম, আব্দুল কাদির, বিএস চন্দ্রশেখর।
খবর : ঢাকাটাইমস’র।