কর্ণফুলীতে গার্মেন্টস কর্মী করোনা আক্রান্ত ৫ পরিবার লকডাউন

0
219

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

কর্ণফুলী উপজেলার চরলড়্গ্যা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে একজন নারীর (৩২) দেহে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় দুজন রোগীর শরীরে করোনার আক্রান্ত হলো।

বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার মো. নোমান হোসেন। রাতেই ৫ বাড়ি লকডাউন করেছে প্রশাসন। বুধবার বিআইটিআইডিতে ২৩১টি নমুনা পরীক্ষায় ৪৯টি পজেটিভ আসে রাতে। এর মধ্যে বিবাহিত ওই নারীও করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হন।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনা রোগী শনাক্ত হওয়া নারী স্থানীয় সৈন্যারটেকের ডিভাইন ফ্যাক্টরিতে চাকরি করতেন। গত কয়েকদিন আগে তিনি অসুস্থ অনুভব করলে নগরীর জেনারেল হাসপাতালে ভর্তি হন। ওখানেই তার নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়। রাতেই প্রশাসন রোগির বাড়িসহ ৫ বাড়ি লকডাউন করে।

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন বলেন, রাতেই শনাক্ত হওয়া রোগীর বাড়ি লকডাউন করা হয়েছে। রোগির অবস্থা ভালো তাই তিনি নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

তার সাথে থাকা ৪জনের মধ্যে একজনকে নমুনা পরীক্ষার জন্য পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। রোগীর বাড়িসহ ৫টি বাড়ি লকডাউন করা হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে সকলকে নিরাপদে থাকতে হলে স্বাস্থ্যবিধি মেনে বাড়িতেই অবস্থান করতে হবে। অপরিচিতদের সঙ্গ এড়িয়ে চলার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।