বিএনপি থেকে এসে আওয়ামী লীগ বনে চাল চুরি, অবশেষে ধরা

 

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই :

এক সময় করতো বিএনপির রাজনীতি। রয়েছে এক আওয়ামী লীগ নেতাকে খুনের অভিযোগ। ২০১২ সালে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের হাতে ফুল দিয়ে বনে যান আওয়ামী লীগ নেতা।

অবশেষে সরকারি ৬০ বস্তা মজুদকৃত চালসহ র‌্যাবের জালে ধরা পড়ল নুরুজ্জমান। ঘটনাটি ঘটেছে মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নে।

আটককৃতরা হলো আওয়ামী লীগ বনে যাওয়া দক্ষিণ ওয়াহেদপুর এলাকার হাফিজুর রহমানের পুত্র ও ৯ নম্বর ওর্য়াড আওয়ামী লীগের সদস্য নুরুজ্জামান নুরু (৩৮) ও তার সহযোগী। জাকির হোসেনের পুত্র আলা উদ্দিন (২৮)।

বুধবার  রাত সাড়ে ৯টার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের একটি গোডাউন থেকে চালগুলো উদ্ধার করা করে র‌্যাব-৭ এর একটি দল। এ বিষয়ে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই বিষয়ে র‌্যাব ৭ এর (ফেনী) ভারপ্রাপ্ত অধিনায়ক মো. নুরুজ্জামান বলেন, সরকারি চাল মজুদ রাখার সাথে জড়িত নুরুজ্জামান ও তার সহযোগী আলা উদ্দিনের আটক করা হয়েছে। এরপর নুরুজ্জামানের বাড়ির সামনে অবস্থিত গোডাউন থেকে ৬০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত চালের পরিমাণ ১৫৮৩ কেজি।

তিনি আরো বলেন, কিছু চালের বস্তায় সরকারি দপ্তরের সিল রয়েছে।  বেশিরভাগ চালের বস্তা পরিবর্তন করে আগুনে পুড়িয়ে ফেলেছে বলে স্বীকার করেন আটককৃত নুরুজ্জামান। চালগুলো কোথায় থেকে আনা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

চালকদের সাথে আঁতাত করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করা বিভিন্ন গাড়ি থেকে রড, সয়াবিন  তেল, ডাল, চিনি সহ বিভিন্ন পণ্য লুট করে বলে  জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে আটকৃকতরা।

স্থানীয়রা জানান, এক সময় নুরুজ্জামান বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিল। ২০১২ সালে স’ানীয় আওয়ামী লীগ নেতাদের হাতে ফুল দিয়ে সে আওয়ামী লীগে যোগদান করে।

এ বিষয়ে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথ বলেন, চাল উদ্ধার ও আটকের বিষয় শুনেছি। তবে র‌্যাব আমাদের আনুষ্ঠানিকভাবে এখনো কিছু বলেনি।