কক্সবাজারে চালু হচ্ছে আইসোলেশন সেন্টার

345
হোটেল সি প্রিন্সেস

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্ট বিচে হোটেল সি প্রিন্সেস-এ প্রস’তকৃত ২শ’ বেডের করোনা আইসোলেশন অ্যান্ড ট্রিটমেন্ট সেন্টার আগামী শুক্রবার (১৯ জুন) থেকে চালু হচ্ছে। ওইদিন   সকাল ১১ টার দিকে সেন্টারটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, করোনা ভাইরাস আক্রান্ত যেসব রোগীর শরীরে কোন উপসর্গ নেই তাদেরকে পূর্ণ সুস্থ হওয়া পর্যন্ত হোটেল সি প্রিন্সেস-এর ২শ’ বেডের করোনা আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টারে রাখা হবে। কক্সবাজার সদরে অস্বাভাবিকভাবে করোনা আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় উপসর্গহীন রোগীদের হোম আইসোলেশন না রেখে আক্রান্ত রোগীর এলাকা ও পরিবারের অন্যান্য সদস্যদের ঝুঁকিমুক্ত করতে এই প্রাতিষ্ঠানিক আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টারটি জেলা প্রশাসনের উদ্যোগে প্রস’ত করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি আরো বলেন, আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টারে থাকা রোগীদের নিজস্ব অর্থ দিয়ে খাওয়া দাওয়া করতে হবে। তবে যারা অস্বচ্ছল ও আর্থিক সংগতি নেই এরকম রোগীদের আইসোলেশন এন্ড ট্রিটমেন্ট সেন্টারের ফান্ড থেকে তাদের ফ্রি খাওয়া, চিকিৎসা ও ওষুধের ব্যবস্থা করা হবে। এই সেন্টারে নিয়মিত চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী ও অ্যাম্বুলেন্স থাকবে